মেইন ম্যেনু

১২ ইঞ্চির টু ইন ওয়ান ট্যাব

দক্ষিণ কোরিয়ার বিখ্যাত প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং বাজারে নিয়ে এলো টু ইন ওয়ান ট্যাব। ট্যাবটির মডেল স্যামসাং গ্যালাক্সি ট্যাব প্রো এস। এই ট্যাবটিতে ১২৮ জিবি বিল্ট ইন সলিড স্ট্রেট ড্রাইভ (এসএসডি) রয়েছে। ট্যাবটিকে কি-বোর্ড ছাড়া এবং কি-বোর্ড সহ ব্যবহারের সুযোগ রয়েছে।

১২.১ ইঞ্চির সুপার অ্যামোলিড ফুল এইচডি ডিসপ্লের সঙ্গে ট্যাবটিতে রয়েছে ৪ জিবি র‌্যাম। ট্যাবটির রেজুলেশন ২১৬০ × ১৪৪০ পিক্সেলস। ইন্টেলের কোর টি এম ২.২ গিগাহার্জের প্রসেসর ব্যবহার করা হয়েছে ট্যাবটিতে। এতে রয়েছে ফুল সাইজের কি-বোর্ড। খুব সহজেই ট্যাবটিকে কি-বোর্ড থেকে আলাদা করা যায়। উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে পরিচালিত হবে ট্যাবটি।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব প্রো এসের সামনে এবং পেছনে রয়েছে ৫ মেগা পিক্সেলের অটো ফোকাস ক্যামেরা। পেছনের ক্যামেরা দিয়ে ১৯২০×১০৮০ পিক্সেলের ভিডিও ধারণ করা সম্ভব।

ট্যাবটির ব্যাটারি ক্যাপাসিটি ৫২০০ মিলি অ্যাম্পিয়ার পার আওয়ার। পূর্ণ চার্জে ট্যাবটি ১১ ঘন্টা পর্যন্ত অবিরাম চালানো যায়। পরিপূর্ণ চার্জ হতে ট্যাবটি আড়াই ঘন্টা সময় নেয়। ৩০ মিনিট চার্জে ট্যাবটি আড়াই ঘন্টা পর্যন্ত ব্যবহার করা যায়।

সাদা এবং কালো দুই রঙে ট্যাবটি পাওয়া যাচ্ছে। ট্যাবটির মূল্য ৯০০ ডলার। ভ্যাট ও ট্যাক্স ছাড়া বাংলাদেশি টাকায় ৭২ হাজার টাকা।