মেইন ম্যেনু

১২ ঘণ্টা পর ট্রপিক্যাল নিটিং কারখানার আগুন নিয়ন্ত্রণে

গাজীপুরের কালিয়াকৈর পল্লীবিদ্যুৎ এলাকার ট্রপিক্যাল নিটিং লিমিটেড কারখানার আগুন ১২ ঘণ্টা পর শনিবার দুপুর ১টার দিকে নিয়ন্ত্রণে এসেছে। এ ঘটনায় দুই ফায়ার সার্ভিস কর্মীসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

এর আগে শুক্রবার রাত ১টার দিকে আগুন লাগলে তা নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ১৩ ইউনিট কাজ করে।

আহতরা হলেন- ফায়ার সার্ভিস কর্মকর্তা অপূর্ব বল, ফায়ার সার্ভিস কর্মী নাসির উদ্দিন, কারখানার কর্মী ওমর ফারুক। আহত অন্যদের নাম জানা যায়নি। আহতদের স্থানীয় বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, শুক্রবার দিবাগত রাত ১টার দিকে কালিয়াকৈরের পল্লীবিদ্যুৎ এলাকার ওই কারখানার গোডাউনে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন কয়েকটি ফ্লোরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঢাকা সদর দফতর, কালিয়াকৈর, মির্জাপুর, জয়দেবপুর, টঙ্গি ও ইপিজেড থেকে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজে যোগ দেয়।

দুপুর ১২টার দিকে ১২ ঘণ্টা চেষ্টার পর কারখানার আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে আগুন পুরোপুরি নেভাতে আরো কয়েক ঘণ্টা সময় লাগতে পারে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস সদর দফতরের সহকারী পরিচালক মাসুদুর রহমান আকন্দ।

আগুনে ওই কারখানার বিপুল সংখ্যক তৈরি করা পোশাক, স্ককে কাপড়, সুতা ও মেশিনপত্র পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস। তবে আগুন লাগার প্রকৃত কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।