মেইন ম্যেনু

১৫ টাকার পানি ২৫ টাকা, গুলশানে ৫ রেস্তোরাঁকে জরিমানা

নির্ধারিত ১৫ টাকা দামের পানির বোতল ২৫ টাকা দরে বিক্রি করার অপরাধে গুলশানের ৫ রেস্তরাঁকে ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)।

বৃহস্পতিবার (০২ জুন) রাতে তথ্যটি নিশ্চিত করেন র‌্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান।

তিনি জানান, বৃহস্পতিবার দুপুর ১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ আহমেদের নেতৃত্বে গুলশানে অভিযান চালায় র‌্যাব-১। এ সময় তারা বোতলজাত পানি ১৫ টাকার জায়গায় ২৫ টাকা এবং মেয়াদোত্তীর্ণ পাউরুটি বিক্রির অপরাধে ‘সিগনেচার ফুড ক্লাব’কে ৪০ হাজার, ‘চাউস রেস্টুরেন্ট’ কে ৭৫ হাজার এবং ‘কেনি রোজার রোস্টার রেস্টুরেন্ট’কে ২০ হাজার টাকা জরিমানা করে।

একই আদালত গুলশানের ‘বেলা ইতালি ফাস্টফুড’ কে নোংরা ও অসাস্থকর পরিবেশে খাবার প্রস্তুতের অপরাধে ২৫ হাজার টাকা এবং ‘লেক ভিউ রিকিয়েশন ক্লাব রেস্টুরেন্ট লি ‘ কে এক লাখ টাকা জরিমানা করে।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ আহমেদ বলেন, ‘রেস্তোরাঁ, হোটেল এবং ফাস্ট ফুডের দোকান মালিকরা বেশ কিছুদিন যাবৎ পানির দাম নির্ধারিত মূল্যের বেশি নেয়াসহ নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করে সাধারণ জনগণের সঙ্গে প্রতারণাসহ জনস্বাস্থ্যের ক্ষতি করে আসছিল। এসব অপরাধে ৫ রেস্তরাঁকে জরিমানা করা হয়েছে।’



(পরের সংবাদ) »