মেইন ম্যেনু

১৯০০ ক্যাঙ্গারু হত্যা করবে অস্ট্রেলিয়া!

অস্ট্রেলিয়ায় যে সকল প্রাণী বাস করে তার মাঝে ক্যাঙ্গারু অন্যতম। ক্যাঙ্গারু কোথায় বাস করে এরকম প্রশ্নে উত্তর আসে অস্ট্রেলিয়া। কিন্তু সেখানেই ক্যাঙ্গারুর হত্যাযজ্ঞ মেতে উঠবে।

অতি শীঘ্রই ১৯০০ ক্যাঙ্গারু হত্যা করতে চলেছেন অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার সরকার আগামী ১ই আগস্টের মাঝে ১৯০০ ক্যাঙ্গারু হত্যা করার কাজে নেমেছেন।

ক্যাঙ্গারুর সংখ্যা কমানোর জন্য এই ব্যবস্থা করছে সরকার। অতিরিক্ত ক্যাঙ্গারুর কারণে বিভিন্ন এলাকায় সবজি সংকট দেখা দিচ্ছে। কিছু কিছু জমিতে সবজি শেষ হয়ে মাঠের পর মাঠ ফাঁকা দেখা যাচ্ছে। এতে পরিবেশ ও আবহাওয়াতে ব্যাপক ক্ষতিসাধিত হচ্ছে।

সরকার এই কাজের জন্য কিছু বন্দুকবাজদের ভাড়া করেছেন। তারা ক্যাঙ্গারুর মাথায় গুলি করে সরাসরি হত্যা করবে। এরকম হত্যাকাণ্ড এই প্রথম নয়, ইতোপূর্বে ২০০৮ সালে ৪০০০ ক্যাঙ্গারুকে গুলি করে হত্যা করা হয়েছিল। এই হত্যাকাণ্ড রাতের আধারে সম্পন্ন করা হয়। যেন তাদের হত্যা করতে সমস্যা না হয়।

ক্যাঙ্গারুর মাথায় গুলি না লেগে যদি শরীরে গুলি লাগে তাহলে আরও কষ্টকর মৃত্যু হয়। আবার মা ক্যাঙ্গারুর মৃত্যু হবার পর তার সন্তানেরাও মারা যায়। তবে এরকম মৃত্যু অবশ্যই কাম্য নয়।