মেইন ম্যেনু

২০১৫-এর সেরা ১০ সুন্দরী

বিশ্ব জুড়ে অসংখ্য নারী রুপের প্রভা ছড়িয়ে শোবিজ অঙ্গন মাতিয়ে চলেছেন প্রতিনিয়ত। তবে কে সেরা সুন্দরী হবেন সেটা বলা খুব সহজ নয়। সেরা হতে গেলে যে রুপের পাশাপাশি গুণও থাকতে হয়। পাশাপাশি দর্শক ও সমালোচকদের মনেও জায়গা করে নিতে হয়।

বছরের শেষে এসে নামিদামি তারকাদের ভিড়ে ২০১৫ সালের সেরা সুন্দরীদের একটি তালিকা প্রকাশ করেছে ওয়ান্ডারলিস্ট ডটকম। তালিকাটি তৈরি করা হয়েছে এ তারকাদের কাজে দক্ষতা, বুদ্ধিমত্তা, জনপ্রিয়তা, সৌন্দর্য, সফলতার উপর ভিত্তি করে।

চলুন জেনে নেওয়া যাক কারা রয়েছেন ২০১৫ সালের সেরা দশ সুন্দরীদের তালিকায়।

শাইলেন উডলি : ‘ডাইভারজেন্ট’ সিনেমা খ্যাত তারকা শাইলেন উডলি ২০১৫ সালের সবচেয়ে সুন্দরী নারীর তালিকায় শীর্ষে রয়েছেন। ২০১১ সালে মুক্তি পাওয়া সিনেমা দ্য ডিসেনড্যান্টস-এর মাধ্যমে পরিচিত পান তিনি।

নায়লন ম্যাগাজিনের জরিপে ‘ফিফটি ফাইভ ফেস অব দ্য ফিউচার’ তালিকাতেও জায়গা করে নেন এ সুন্দরী।

জেনিফার লোপেজ : আমেরিকান সংগীত শিল্পী, অভিনেত্রী, ফ্যাশন ডিজাইনার, ড্যান্সার জেনিফার লোপেজ রয়েছেন এ তালিকার দ্বিতীয় স্থানে।

ব্যক্তিগত সম্পর্কের কারণে বিশ্ব গণমাধ্যমে আলোচিত হয়েছেন তিনি। এ পর্যন্ত তিনবার বিয়ে করেছেন এ তারকা। সংগীতের পাশাপাশি পোশাক, সুগন্ধি প্রশাধনী এবং প্রযোজনা ব্যবসাতেও তিনি সফল। তার একটি দাতব্য সংস্থাও রয়েছে।

দীপিকা পাড়ুকোন : জনপ্রিয় বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ২০১৫ সালের শীর্ষ দশ সুন্দরীদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। বলিউডের সর্বাধিক পারিশ্রমিক নেওয়া অভিনেত্রীদের মধ্যে একজন তিনি। তিনি ভারতের ‘সেক্স সিম্বল’ এবং ‘স্টাইলিস আইকন’ হিসেবে পরিচিত।

ভারতের সবচেয়ে আকর্ষণীয় নারীর তালিকায় তিনি স্থান পয়েছেন। টিসট, সনি সাইবার শট, নেসক্যাফে, ভোগ আইওয়্যার, মেবিলাইন, পেপসিসহ বিভিন্ন পণ্যের বাণিজ্য দূত হিসেবে দায়িত্বে রয়েছেন দীপিকা।

ক্যান্ডিস সোয়ানপোল : ‘ভিক্টোরিয়া সিক্রেট অ্যাঞ্জেল’ মডেল ক্যান্ডিস সোয়ানপোল তালিকার চতুর্থ স্থানে রয়েছেন। গত বছর ফোর্বস ম্যাগাজিনের জরিপে সবচেয়ে বেশি আয় করেছেন এমন তারকার তালিকায় দশম স্থানে ছিলেন এ দক্ষিণ আফ্রিকান সুন্দরী।

এফএইচএম বার্ষিক ১০০ ‘সেক্সিয়েস্ট ওমেন ইন দ্য ওয়ার্ল্ড’ জরিপে তিনি ২০১০ সালে ৬১, ২০১১ সালে ৬২ এবং ২০১৩ সালে ৭৫তম স্থানে ছিলেন। ২০১৪ সালে ম্যাক্সিম ‘হট হানড্রেড’ তালিকায় তিনি শীর্ষস্থান অর্জন করেন।

এমা ওয়াটসন : হ্যারি পটার খ্যাত তারকা এমা ওয়াটসন রয়েছেন সুন্দরীদের তালিকার পঞ্চম স্থানে।

ব্রিটিশ অভিনেত্রী, মডেল, সমাজকর্মী এমা ওয়াটসন আস্কমেন ‘টপ নাইনটি নাইন আউটস্ট্যান্ডিং ওমেন ২০১৫’ তালিকার শীর্ষ স্থান এবং টাইম ম্যাগাজিনের ‘মোস্ট ইনফ্লুয়েনসিয়াল পিপল’ তালিকায় ২৬তম স্থান অর্জন করেছেন।

গ্যাল গ্যাডট : সাবেক মিস ইসরায়েল গ্যাল গ্যাডট শীর্ষ দশ সুন্দরী নারীর তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন।

তিনি ক্লোথিং কোম্পানি ক্যাস্ট্রো-এর মডেলদের মধ্যে অন্যতম। ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস সিরিজের গিসেল ইয়াসার চরিত্রে অভিনয়ের জন্য তিনি বিশেষ পরিচিত।

টেইলর সুইফট : আমেরিকান সংগীত শিল্পী এবং গীতিকার টেইলর সুইফট সবচেয়ে সুন্দরী নারীর তালিকায় সপ্তম স্থানে রয়েছেন। এ যাবৎ তিনি অনেক পুরস্কার পেয়েছেন। যার মধ্যে রয়েছে সাতটি গ্রামি অ্যাওয়ার্ডস, ১৬ টি আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডস, ১১ টি মিউজিক অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ডস, আটটি অ্যাকাডেমি অব কান্ট্রি মিউজিক অ্যাওয়ার্ডস, ৩৪ টি বিলবোর্ড মিউজিক অ্যাওয়ার্ডস এবং একটি ব্রিট অ্যাওয়ার্ড।

গীতিকার হিসেবে তিনি ন্যাশভাইল সংরাইটার্স অ্যাসোসিয়েশনের কাছ থেকে সম্মানিত হয়েছেন এবং সংরাইটার্স হল অব ফেম-এ জায়গা করে নিয়েছেন।

কেট উপটান : আমেরিকান মডেল এবং অভিনেত্রী কেট উপটান ‘স্পোর্টস ইলাস্ট্রেট সুইমসুট ইস্যু’-এর মডেল হয়ে খ্যাতি পেয়েছেন।

এ মডেল-অভিনেত্রী রয়েছেন তালিকার অষ্টম স্থানে। গত বছর তিনি দ্বিতীয় স্থানে ছিলেন। পিপল ম্যাগাজিনের জরিপে ‘সেক্সিয়েস্ট ওম্যান’ নির্বাচিত হয়েছিলেন তিনি।

প্রিয়াঙ্কা চোপড়া : সাবেক মিস ওয়ার্ল্ড সবচেয়ে সুন্দরী নারীর তালিকার নবম স্থানে রয়েছেন। বলিউডের জনপ্রিয় এবং সর্বাধিক পারিশ্রমিক নেওয়া অভিনেত্রীদের মধ্যে একজন তিনি।

চলতি বছরে এবিসি টিভি চ্যানেলের কোয়ান্টিকো সিরিজের জন্য বেশ আলোচনায় ছিলেন। সিরিজটির জন্য পিপলস চয়েস অ্যাওয়ার্ডে মনোনয়নও পেয়েছেন তিনি।

শাকিরা : কলম্বিয়ান কণ্ঠশিল্পী, গীতিকার, ড্যান্সার, সংগীত প্রযোজক, কোরিওগ্রাফার এবং মডেল শাকিরা রয়েছেন তালিকার দশ নম্বরে।

তিনি ফোর্বসের জরিপে সবচয়ে ক্ষমতাধর নারী এবং ওয়াইল্ডলিস্টের জরিপে সবচেয়ে জনপ্রিয় ড্যান্সার নির্বাচিত হয়েছেন। ২০১৪ সালের জুলাইয়ে প্রথম ব্যক্তি হিসেবে ১০ কোটি ফেসবুক ফলোয়ারের মাইলফলক অর্জন করেন তিনি।