মেইন ম্যেনু

২০১৬ ওয়ার্ল্ড টি২০ পর্যন্ত শাস্ত্রি!

ভারতের কোচ বাছাই প্রক্রিয়া সহসাই হচ্ছে না। শনিবার এমন ইঙ্গিতই পাওয়া গেছে। এদিন কলকাতায় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়া, সচিব অনুরাগ ঠাকুরের সঙ্গে বৈঠক করেন বিসিসিআইয়ের উপদেষ্টা কমিটির তিন হেভিওয়েট সদস্য শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী এবং ভিভিএস লক্ষণ।

একটি সূত্র জানিয়েছে, রবি শাস্ত্রিকে দিয়েই ২০১৬ সালের মার্চে অনুষ্ঠিত ওয়ার্ল্ড টি২০ পর্যন্ত চালিয়ে নিতে চায় ভারতীয় বোর্ড। এই ওয়ার্ল্ড টি২০ হবে ভারতেই। মাত্র ক’দিন আগেই ভারতীয় বোর্ড সিদ্ধান্ত নেয় বিরাট কোহলিদের ‘টিম ডিরেক্টর’ হিসেবে বাংলাদেশ সফরে যাচ্ছেন শাস্ত্রি। একই সঙ্গে তিনি কোচের ভূমিকাও পালন করবেন। শাস্ত্রির সহকারী কোচ থাকছেন সঞ্জয় বাঙ্গার, ভরত অরুণ এবং আর শ্রীধর।

বিদেশী কোচের ব্যাপারে শচীন-সৌরভ-লক্ষণরা ধীরে চল নীতি গ্রহণ করতে চান। তড়িঘড়ি করে কোন কাজ করতে চান না। এই মূহুর্তে তাদের কাছে ভালমানের কোনও বিদেশী কোচ চোখে পড়ছে না। বৈঠকে সহকারী কোচ এবং সাপোর্ট স্টাফের বিষয় নিয়েও আলোচনা হয়েছে। আলোচনা হয়েছে জাতীয় ক্রিকেট একাডেমীকে আরও কিভাবে উন্নতি করা যায়। অনুর্ধ-১৯ এবং ‘এ’ দলের বিষয়টিও বৈঠকে উঠে এসেছে।