মেইন ম্যেনু

‘২০১৬ তে নেইমার ব্যালন ডি’র জিতবে’

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর পর ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারকে বর্তমান বিশ্বের তৃতীয় সেরা খেলোয়াড় হিসেবে মনে করা হয়। আর্জেন্টাইন ও পর্তুগিজ সুপারস্টারের পারফরম্যান্সের কারণে নেইমার আপাতত আড়ালে থাকলেও আগামী দুই বছরের মধ্যে এই বার্সেলোনা স্ট্রাইকার ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার ব্যালন ডি’অর জিতবেন বলে তার এজেন্টের বিশ্বাস।

ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার ন্যু-ক্যাম্পে দ্বিতীয় মৌসুমে অসাধারণ সময় পার করছেন। বার্সেলোনার হয়ে এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতামূলক ৫০ ম্যাচে ৩৮ গোল করে ন্যু-ক্যাম্পের দলটির লা লিগা ও কোপা ডেল রে’র শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। আগামী শনিবার জিততে পারেন চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা।

সান্তোসের সাবেক তারকা নেইমারের এজেন্ট ওয়াগনার রিভেইরোর বিশ্বাস, মেসি ও রোনালদোকে টপকে নেইমারের বিশ্বসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতাটা এখন সময়ের ব্যাপার মাত্র।

২০০৭ সালে ব্রাজিলের রিকার্ডো কাকা ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতার পর মেসি ও রোনালদো মিলে গত সাত বছর ধরে ফুটবলের সবচেয়ে সম্মানজনক ব্যক্তিগত অ্যাওয়ার্ডটি নিজেদের দখলে রাখেন।

নেইমারের এজেন্ট ওয়াগনার রিভেইরো বলেন, ‘নেইমার আগের তুলনায় আরও পরিণত হয়েছে এবং ইউরোপে খেলতে যাওয়ার পর খেলোয়াড় হিসেবে সে আরো সমৃদ্ধ হয়েছে। এই বছরই সে নিজেকে বিশ্বের সেরা তিন খেলোয়াড়দের একজন হিসেবে প্রমাণ করেছে। (ব্যালন ডি’অর) অ্যাওয়ার্ডটি তাই তার হাতে অনুমিতভাবেই আসবে এবং সম্ভবত সেটি হতে পারে এই বছর অথবা ২০১৬ সালেই।’

মাত্র ১৪ বছর বয়সে নেইমার রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার জন্য বার্নাব্যুতে ট্রায়াল দিতে গিয়েছিলেন বলে জানিয়েছেন এই ব্রাজিলিয়ান তারকা এজেন্ট। দীর্ঘ প্রায় ২০ দিন মাদ্রিদে কাটানোর পর নেইমার, তার মা ও বোন অসুস্থ্য হয়ে পড়ায় নাকি তারা ব্রাজিল ফিরে আসেন।
neymar

নেইমারের এজেন্টের এই কথার সত্যতা উড়িয়ে দেয়া যায় না। কেননা, ২০১৩ সালে নেইমারকে রিয়াল মাদ্রিদ দলে ভেড়ানোর চেষ্টা করে বার্নাব্যুর ক্লাবটি। তবে নেইমার মাদ্রিদের প্রস্তাব ফিরিয়ে দিয়ে মেসির সঙ্গে খেলার জন্য বার্সেলোনায় নাম লেখান।

প্রসঙ্গত, আগামী শনিবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মেসি-নেইমার-সুয়ারেজের বার্সেলোনা ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের মুখোমুখি হবে। এর পাঁচদিন পর কোপা আমেরিকা কাপ খেলতে নিজ নিজ জাতীয় দলের হয়ে মাঠে নামবেন মেসি, নেইমার ও সুয়ারেজ।



« (পূর্বের সংবাদ)