মেইন ম্যেনু

২০১৬ সালে বলিউড কাঁপাবে যে ১০ ছবি

বড় ছবি মানেই সাফল্যের শতভাগ সম্ভাবনা। আর বড় তারকা, ভিন্ন গল্প, বড় নির্মাতা ও দর্শকের আগ্রহ। নতুন বছরে এমন অনেক ছবি নিয়েই তৈরি হয়েছে আশা- চড়ছে প্রত্যাশার পারদ। বক্স অফিস কাঁপানোর সম্ভাবনা নিয়ে আগামী বছর মুক্তি পাচ্ছে যে ১০ ছবি-

দঙ্গল: আমির খানের ছবি মানেই বাড়তি কিছু। সাফল্যের পাশাপাশি দাগ কাটে দর্শক হৃদয়ে। নীতেশ তিওয়ারির এ ছবিটি আগামী বছর ডিসেম্বরের মুক্তির পরিকল্পনা রয়েছে।

ফ্যান: এ ছবিটি নিয়ে উৎসাহের অন্ত নেই শাহরুখ ফ্যানদের। এপ্রিলের ১৫ তারিখ মুক্তি পাচ্ছে মনীশ শর্মার ‘ফ‌্যান’।

আজহার: ক্রিকেটার মোহাম্মদ আজহারউদ্দিনের জীবনীভিত্তিক ছবি ‘আজহার’ মুক্তি পাবে ১৩ মে। ছবিতে নাম ভূমিকায় ইমরান হাসমীর সঙ্গে অভিনয় করেছেন প্রাচী দেশাই, নার্গিস ফাখরী, হুমা কুরেয়শী প্রমুখ।

ফিতুর: অভিষেক কাপুরের এ ছবিতে প্রথমবারের মত জুটি বেঁধেছেন আদিত্য রয় কাপুর ও ক্যাটরিনা কাইফ। ছবিটির শুটিং শেষ, মুক্তি পাবে আগামী ১২ ফেব্রুয়ারি।

হাউজফুল থ্রি: সাজিদ খানের কমেডি ছবি ‘হাউজফুল থ্রি’ মুক্তি পাবে ৩ জুন। অভিষেক বচ্চন, অক্ষকুমার, রিতেশ দেশমুখের সঙ্গে অভিনয় করেছেন জ্যাকুলিন ফার্নান্ডেজ, নার্গিস ফাখরী, লিসা হেডন।

জগা জাসুস: এ ছবিতে আবারও একসঙ্গে অনস্ক্রিনে আসছেন অফস্ক্রিন জুটি রণবীর-ক্যাটরিনা। সঙ্গে আছেন গোবিন্দ। জুনের ৩ তারিখ মুক্তি পাচ্ছে ছবিটি।

মহেঞ্জো দারাে: আশুতোষ গোয়ারিকরের পরিচালিত ও হৃত্বিক রোশন অভিনীত এ ছবিটি মুক্তি পাবে ১২ আগস্ট।

শিবায়ে: অজয় দেবগণ পরিচালিত, প্রযোজিত ও অভিনীত এ ছবিটির নির্মাণ চলছে, মুক্ত পাবে ২০১৬ সালের কালীপুজোয়।

রইস: শাহরুখ খানের ছবি বলে কথা- দর্শক তো অপেক্ষায় থাকবেই। তবে ৮ জুলাই ছবি মুক্তির পরেই সবাই দেখবে ‘রইস’ কিং খানকে।

সুলতান: সালমান খানের ছবি ছাড়া বলিউডি বছর ভাবা যায়! তাছাড়া ‘সুলতান’ ছবিটি এরইমধ্যে আগ্রহের কেন্দ্রবিন্দুতে। ৮ জুলাই ছবি মুক্তির পরে অবশ্য বােঝা যাবে- বক্স অফিসে সাল্লু ভাইয়ের জাদু।