মেইন ম্যেনু

২০ জুলাই যমুনা ফিউচার পার্কে হামলার হুমকি

রাজধানী গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁর পর এবার টুইট বার্তার মাধ্যমে রাজধানীর কুড়িলে অবস্থিত বাংলাদেশের অন্যতম শপিংমল যমুনা ফিউচার পার্কে হামলার হুমকি দেওয়া হয়েছে। কামিল নামের ঐ টুইট ব্যবহারকারী তার আইডি থেকে টুইট করেন, ”Next Attac Jamuna Feture Park” (‘নেক্সট এ্যাটাক যমুনা ফিউচার পার্ক’)। এর নীচে ‘হ্যাশ ট্যাগ’ দিয়ে লেখা হয়েছে ‘মিশন ২০ জুলাই’।

প্রকাশিত টুইটে বলা হয় আক্রমণের পরবর্তী লক্ষ্য যমুনা ফিউচার পার্ক।

পরে মন্তব্যের ঘরে ‘কেন বাংলাদেশকে লক্ষ্যবস্তু করা হচ্ছে’ এক ব্যবহারকারীর প্রশ্নের জবাবে জানানো হয়, অমুসলিমদের হাত থেকে ইসলামকে রক্ষার স্বার্থেই এসব পরিকল্পনা এবং তারা শুধুমাত্র তাদের কর্তব্যটুকুই করছে।

এদিকে, কামিলের টুইটের জবাবে বাংলাদেশ সহ বিভিন্ন দেশের টুইটার ইউজাররা তাকে নানা প্রশ্ন করতে শুরু করেন ।

big20160703203047

তানজিল আকন নীপা নামে একটি আইডি থেকে কামিলের এই টুইটের নিচে এই হুমকীকে উড়িয়ে দিয়ে তাকে ‘ফেইক’ বলে সম্বোধন করলে অপর একটি টুইটে কামিল নামের এই আইডি থেকে বলা হয়,‘ফেক অর রিয়াল; ওয়েট ফর ২০ জুলাই’ (সত্য হোক বা মিথ্যা, ২০ জুলাইয়ের জন্য অপেক্ষা কর) ।

মাহবুবুর রহমান নামের একজন টুইটার ব্যবহারকারী তাকে প্রশ্ন করেন, কেন তুমি বাংলাদেশে আক্রমনের কথা বলছো? সমস্যাটা কি পরিস্কার করে বলো ?

এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে কামিল নামের এই আইডি থেকী বলা হয়, ‘উই আর ডিফেন্ডিঙ ইসলাম ফরম নন মুসলিম’ (আমরা ইসলামকে অমুসলিমদের হাত থেকে রক্ষা করছি)।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একই ব্যবহারকারীর অভিন্ন বার্তা সম্বলিত টুইটের দু’টি স্ক্রিনশট পাওয়া যায়। খুঁজে পাওয়া স্ক্রিনশট দু’টিতে সময়ের ভিন্নতা রয়েছে।