মেইন ম্যেনু

২০ বছর পর কুমিল্লা আ.লীগের কমিটি, দায়িত্বে দুই মন্ত্রী

কুমিল্লা আওয়ামী লীগের দায়িত্ব পেয়েছেন দুই মন্ত্রী। কুমিল্লা জেলা (দক্ষিণ) আওয়ামী লীগের সভাপতি হয়েছেন পরিকল্পনা মন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল। আর সাধারণ সম্পাদক হয়েছেন রেলপথ মন্ত্রী মুজিবুল হক।

আজ শনিবার বিকালে জেলার সদর দক্ষিণ উপজেলার লালমাই ডিগ্রি কলেজ মাঠে এক কর্মী সমাবেশে প্রায় ২০ বছর পর এই কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি দলের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। পূর্ণাঙ্গ কমিটির তালিকা পরে ঘোষণা করা হবে বলেও জানান সেলিম।

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের আহ্বায়ক লোটাস কামালের সভাপতিত্বে ওই কর্মী সমাবেশে আরও বক্তব্য দেন রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব, দলের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এমপি, র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি, হাজী আ.ক.ম বাহা উদ্দিন বাহার এমপি, তাজুল ইসলাম এমপি, দলের কেন্দ্রীয় নেতা আবদুর রহমান, সুজিত রায় নন্দী, অধ্যক্ষ আফজল খান অ্যাডভোকেট প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৯৫ সালের ২২ নভেম্বর সর্বশেষ কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সম্মেলনে প্রয়াত অধ্যাপক খোরশেদ আলমকে সভাপতি ও অধ্যক্ষ আফজল খান অ্যাডভোকেটকে সাধারণ সম্পাদক এবং বর্তমান রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক মুজিবকে সাংগঠনিক সম্পাদক করে কমিটি গঠন করা হয়। পরে ২০০৫ সালে মেয়াদ উত্তীর্ণ ওই কমিটি ভেঙে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এতে বর্তমান পরিকল্পনামন্ত্রী আ.হ.ম মোস্তফা কামালকে (লোটাস কামাল) আহ্বায়ক এবং মুজিবুল হক মুজিব, অধ্যক্ষ আফজল খান অ্যাডভোকেট ও শফিকুল ইসলাম শিকদারকে যুগ্ম আহ্বায়ক করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল।