মেইন ম্যেনু

২২ বছর আগের ভুল স্বীকার করলেন শাহরুখ!

বলিউডের কিং অর্থাৎ বলিউড বাদশাহ হিসেবে খ্যাত শাহরুখ খান। বলিউডের পাতায় পাতায় শাহরুখের জয় গাঁথা। শুধু বলিউড নয়, শাহরুখের জনপ্রিয়তা বিশ্বজুড়ে।

বলিউডে শাহরুখের জয়যাত্রা শুরু হয় ১৯৯৩ সালে বাজিগর সিনেমাটির মধ্য দিয়ে, যা আজও অক্ষুণ্ন রয়েছে। অভিনয় ছাড়াও অসাধারণ ব্যক্তিত্ব ও অন্যকে যথার্থ সম্মান প্রদর্শনের জন্যও শাহরুখ জুড়ি মেলা ভার।

সম্প্রতি ইন্ডিয়া টিভির জনপ্রিয় টক শো ‘আপ কী আদালত’-এ উপস্থিত হয়েছিলেন শাহরুখ। জবাবদিহিতা মূলক এই অনুষ্ঠানে সঞ্চালক রজত শর্মার নানা প্রশ্নের জবাবে নিজের মতামত ব্যক্ত করেন শাহরুখ।

বলিউডের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনের সঙ্গে শাহরুখের জনপ্রিয়তার তুলনা করে থাকেন ভক্তরা। যদিও শাহরুখ এ ধরনের তুলনা পছন্দ করেন না। বরাবরই বিনয়ী হিসেবে পরিচিত শাহরুখ তাই ২২ বছর আগে এই ‘আপ কী আদালত’ অনুষ্ঠানেই অমিতাভকে নিয়ে একটা মন্তব্যের ভুল স্বীকার করেছেন এবার।

অনুষ্ঠানে শাহরুখের কাছে সঞ্চালক রজত শর্মা প্রশ্ন করেন, ২২ বছর আগে শাহরুখের করা একটি মন্তব্য নিয়ে, যেখানে শাহরুখ বলেছিলেন, অমিতাভ বচ্চনের থেকে তিনি ভালো অভিনেতা।

এই প্রশ্নের উত্তরে হেসে শাহরুখ বলেন, ‘কম বয়স ছিল। অতিরিক্তি আত্মবিশ্বাস আর শিক্ষার অভাব থেকেই কথাটা বলেছিলাম। ২২ বছর পর বুঝেছি, মহান অভিনেতা হতে কী লাগে, সে সম্বন্ধে আমার তখন কোনো ধারণাই ছিল না। আমার একেবারেই ছেলেমানুষি ছিল।’