মেইন ম্যেনু

২৫ মে দেখা হচ্ছে রাজ্জাক-শাবানার?

একসময়ের তুমুল হিট জুটি বলা হতো কিংবদন্তি অভিনেতা রাজ্জাক-শাবানাকে! জুটি বেধে অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন তারা। কিন্তু ব্যক্তিগত কারণে হঠাৎ চলচ্চিত্রকে বিদায় জানান শাবানা। হাতেগোনা কিছু সিনেমায় রাজ্জাক অভিনয় করে গেলেও দীর্ঘদিন একসঙ্গে দেখা মেলেনি রাজ্জাক-শাবানার! কিন্তু এবার বোধয় বাংলা চলচ্চিত্রের সেই পুরনো জুটিকে মুহূর্তের জন্য হলেও দেখা যেতে পারে একসঙ্গে!

অন্তত এমন সম্ভাবনার কথায় জানালেন বাংলা চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি গুলজার আহমেদ। মঙ্গলবার দুপুরে এফডিসিতে মুক্তিযুদ্ধের প্রথম চলচ্চিত্র ‘ওরা ১১ জন’-এর শিল্পী কলাকুশলীদের সংবর্ধনা ও অন্যান্য কর্মসূচি প্রসঙ্গে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন কথাই জানালেন তিনি।

বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাস করেন চিত্রনায়িকা শাবানা। শোনা যাচ্ছে, গত সোমবার ঢাকায় এসেছেন তিনি। আর এমন তথ্য জানিয়ে গুলজার আহমেদ বলেন, আমরা আগামি ২৫ তারিখে এফডিসিতে মুক্তিযুদ্ধের প্রথম চলচ্চিত্র ‘ওরা ১১ জন’-এর শিল্পী ও কলাকুশলীদের সম্মাননা জানাবো। যেহেতু শাবানা ঢাকায় এসেছেন বলে শুনেছি, আমরা তারসঙ্গে যোগাযোগ করে এফডিসিতে এই সম্মননা প্রদান অনুষ্ঠানে আসতে বলবো। যেহেতু তিনিও এই ছবির একজন অভিনয় শিল্পী।

এরআগে একই কারণে চিত্রনায়ক রাজ্জাকের উপস্থিত থাকার বিষয়টি নিয়েও বলেন গুলজার। বর্তমানে চলচ্চিত্রে সংকটাপন্ন অবস্থায় এমনকি রাজ্জাক পরিবারকে নিয়ে প্রশ্ন উঠায় সবাই ধারনা করছিলো যে হয়তো, এই অনুষ্ঠানে নাও উপস্থিত হতে পারেন রাজ্জাক। কিন্তু এই বিষয়টি উড়িয়ে দিয়ে গুলজার আহমেদ বলেন, আমি রাজ্জাক সাহেবের সঙ্গে এই অনুষ্ঠান নিয়ে কথা বলেছি। উনি এফডিসিতে আসবেন বলে আমাকে কথা দিয়েছেন।

শেষ পর্যন্ত ‘ওরা ১১ জন’-এর সংবর্ধনা অনুষ্ঠানে যদি রাজ্জাক ও শাবানা উপস্থিত হয়েই যান, তাহলে নিঃসন্দেহে এদিন সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকবেন চিরায়ত বাংলা সিনেমার এই সফল জুটির দিকে। এখন দেখার বিষয়, এই সম্ভাবনা কতোটুকু বাস্তবায়ন হয়!






মন্তব্য চালু নেই