মেইন ম্যেনু

২৬ মার্চ খালেদাকে স্মৃতিসৌধে না যাওয়ার আহবান

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আগামী ২৬ শে মার্চ জাতীয় স্মৃতিসৌধে না যাওয়ার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান। এ আলোচনা সভায় আয়োজন করে বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদ।

ড. হাছান মাহমুদ বলেন, গত ২১ শে ফেব্রুয়ারী বিএনপি নেতারা শহীদ মিনারে জুতা নিয়ে প্রবেশ করে ফুলের শ্রদ্ধা জানিয়েছেন। তাদের দলের নেতাকর্মীরা শ্রদ্ধা জানিয়েছে না কি শহীদের এবং শহীদ মিনারের অবমাননা করেছে সেটাই দেখার বিষয়। তাই বেগম খালেদা জিয়াকে ২৬শে মার্চ জাতীয় স্মৃতিসৌধে না যাওয়ার আহবান জানাই।

তিনি বলেন, যদি খালেদা জিয়া সে দিন স্মৃতিসৌধে যায় তাহলে বাংলার জনগণ তাকে প্রতিহত করবে। কারণ তারা বাংলার মাটিতে মুক্তিযুদ্ধের বিপক্ষের অপশক্তি।

ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে হাছান মাহমুদ বলেন, বিএনপি কার্যালয়ে বসা নিয়ে যারা মারামারি করে তারা আবার নির্বাচন করবে। কারণ নির্বাচনে তারা সঠিক প্রার্থী পায় না। তাছাড়া তাদের দলে কোন নিয়ম নেই। শুধু অনিয়মেই ভর্তি।

তিনি আরো বলেন, যে দলের নেতাকর্মীরা বোরকা পড়ে হাইকোর্টে উপস্থিত হয় তারা আবার কিভাবে নির্বাচনে অংশগ্রহন করবে। তবে আমরা চাই ইউনিয়ন পরিষদ নির্বাচনে আপনারা (বিএনপি) প্রার্থী ঠিক করেন।

বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদের সভাপতি ব্যরিস্টার জাকির আহম্মদের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, সংগঠনের সাধারণ সাধারণ সম্পাদক ফজলুক হক, আওয়ামী লীগর নেতা এম এ করিম প্রমুখ।