মেইন ম্যেনু

২ মন্ত্রী নৈতিকতা হারিয়েছেন: শাহ দ্বীন মালিক

আদালতের রায়ে দোষী সাব্যস্ত হওয়ায় মন্ত্রী পদে থাকার নৈতিকতা হারিয়েছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক। এ অভিমত সংবিধান বিশেষজ্ঞ ড. শাহ দ্বীন মালিকের। তাদের শিগগিরই পদত্যাগ করারও পরামর্শ দিয়েছেন এই আইনজীবী।

রোববার দুই মন্ত্রীকে জরিমানা করে দেয়া আপিল বিভাগের রায়ের পর তিনি রাজধানীর ধানমণ্ডিতে তার বাসভবনে সাংবাদিকদের এ প্রতিক্রিয়া জানান।

শাহ দ্বীন মালিক বলেন, ‘আদালতে আদেশের পর এই দুই মন্ত্রী তাদের নৈতিকতা হারিয়ে ফেলেছেন। দেশের মানুষ জেনে গেছেন, তারা দোষী সাব্যস্ত হয়েছেন।’

দোষী সাব্যস্ত হয়ে মন্ত্রীত্বে দায়িত্ব পালন করলে দেশের মানুষ কি বলবে? প্রশ্ন রেখে তিনি বলেন, ‘তারা নৈতিকতা হারিয়েছেন। অতএব আগামী মন্ত্রিসভার বৈঠকের আগেই তাদের পদত্যাগ করা উচিৎ।’

প্রসঙ্গত, আজ রোববার (২৭ মার্চ) আদালত অবমাননায় খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের নিঃশর্ত আবেদন খারিজ করে দিয়ে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা ইসলামিয়া চক্ষু হাসপাতাল ও কিডনি হাসপাতালে জমা দিতে বলেছেন আদালত। জমা না দিলে সাত দিন বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে এই দুই মন্ত্রী।

শুনানি শেষে এ আদেশ দেন প্রধান বিচারপতি এসকে সিনহা। এসময় দুই মন্ত্রীও আদালতে উপস্থিত ছিলেন।