মেইন ম্যেনু

২ সাংসদকে এলাকা ছাড়ার নির্দেশ

পৌরসভা নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগে বরগুনা-১ ও ২ আসনের সরকার দলীয় দুই সাংসদকে দ্রুত এলাকা ছাড়ার নির্দেশনা পাঠানো হচ্ছে নির্বাচন কমিশন (ইসি) থেকে।

এ বিষয়ে ব্যবস্থা নিতে রিটার্নিং অফিসারকে চিঠি দেয়া হচ্ছে বলে ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব শামসুল আলম জানান।

তিনি বলেন, ‘বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্রনাথ শনা-২ হাচাম্ভু ও বরগুনুর রহমান রিমন নির্বাচনী এলাকায় অবস্থানের কারণে নির্বাচনে প্রভাব পড়তে পারে। এ কারণে তাদের এলাকা ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে গত ৭ ডিসেম্বর বরগুনা- ২ আসনের সাংসদকে শোকজ করা হয়। পরে তিনি দুঃখ প্রকাশ করে জবাব দেন। এর আগে কুলাউড়া পৌরসভায় আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সাবেক এআইজি সৈয়দ বজলুল করিমকে ডাকবাংলো ছাড়ার নির্দেশ দিয়েছিল ইসি।

এদিকে, ভোটের দু’দিন আগে পক্ষপাত ও অনিয়মের অভিযোগ তদন্ত করে জগন্নাথপুর থানার ওসি, ঈশ্বরগঞ্জ থানার ওসি এবং হাতিয়ার ওসিকে প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে ইসি।

রোববার বিষয়টি নিশ্চিত করেন ইসির জ্যেষ্ঠ সহকারী সচিব মিজানুর রহমান। এক্ষেত্রে তাদের প্রত্যাহার করে উপযুক্ত কর্মকর্তা নিয়োগ দেয়ার জন্য স্বরাষ্ট্র ও পুলিশ সদর দপ্তরে চিঠি পাঠানো হচ্ছে বলে জানান তিনি। এ পর্যন্ত কমিশন কুলাউড়া, কালকিনি, মতলব উত্তর, সাতকানিয়া থানার ওসিকে প্রত্যাহার করা হয়েছে।