মেইন ম্যেনু

৩০০ টাকার কারিগরের তৈরি কেটের সেই পোশাক

ফ্যাশনের জন্য আগে থেকেই যুক্তরাজ্যে রীতিমতো তারকা ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন। এবার ভারত সফরে এসেও মাতিয়েছেন পোশাক দিয়ে। তবে পশ্চিমা পোশাক নয়, ভারতীয় পোশাকেই ভারত মাতিয়েছেন তিনি। বলা যায়, প্রত্যেকটি পোশাকেই অসাধারণ লাগছিল ডাচেস অব ক্যামব্রিজকে।

এর মধ্যে সবচেয়ে বেশি আলোচনা সৃষ্টি করেছে যে পোশাকটি পরে কেট ক্রিকেট খেলছিলেন সেটি। তবে কেটের সেই আলোচিত পোশাকটি যিনি তৈরি করেছেন তিনি খুব নামকরা কোনো ফ্যাশন ডিজাইনার না। ববিতা সাবাথ নামের ভারতের ওই গার্মেন্টস কর্মীর দৈনিক আয় মাত্র ৩০০ টাকা। মাসে আট হাজার বেশি আয় করতে পারেন না তিনি।

2016_04_15_12_27_41_d6arEXDxAKE6uQ5lzkF8H6DMr7VSl6_original

যখন তাকে এই পোশাকটি তৈরি করে দেয়ার জন্য বলা হয়েছিল তখনও তিনি জানতেন না কেট মিডলটনের পরিচয়। কেটের ওই পোশাকটির মূল্য ছিল ১৫ হাজার ৫০০ টাকা। ববিতা পোশাকটি তৈরি করে দেয়ার পর তাতে সামান্য পরিবর্তন এনে কেটকে পরার জন্য দেয়া হয়।

ববিতা বলেন, ‘আমি জানতাম না তিনি (কেট) কে। পরে আমার সহকর্মীরা তার সম্পর্কে আমাকে বলেছিল। আমি এটা জেনে আনন্দিত হয়েছি যে, তার মতো একজন আমার তৈরি পোশাক গায়ে দিয়েছে।’

2016_04_15_12_27_46_eaVFnGicN0QUpn6YYJ9EC1i4qoSf2W_original

উল্লেখ্য, গত ১২ এপ্রিল ভারত সফরে আসেন কেট ও উইলিয়াম। সেখান থেকে ১৪ তারিখ তারা ভুটান সফরে যান। ভুটান সফর শেষ করে ১৬ তারিখ আবার ভারত ফিরবেন তারা। সেখানে তাজমহল ভ্রমণ করবেন ব্রিটিশ এই রাজদম্পতি। ওই দিনই তারা যুক্তরাজ্যের উদ্দেশ্যে যাত্রা করবেন।