মেইন ম্যেনু

৩০৮ রানে অলআউট অস্ট্রেলিয়া

কার্ডিফ টেস্টের দ্বিতীয় দিনে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল ৫ উইকেটে ২৬৪। শুক্রবার বাকি উইকেট নিয়ে নিজেদের দলীয় সংগ্রহ আরো বড় করার সুযোগ ছিল অজিদের সামনে। কিন্তু তৃতীয় দিনে মাত্র ৪৪ রান যোগ করে মোট ৩০৮ রানে অলআউট হয় সফরকারীরা। প্রথম ইনিংসে তাদেরকে ৪৩০ রানের লিড বেঁধে দিয়েছিল স্বাগতিক ইংল্যান্ড।

আগের দিন ক্রিস রজার্স ছাড়া বড় সংগ্রহ গড়তে পারেনি অস্ট্রেলিয়ার কোনো ব্যাসটম্যান। যদিও ৫ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন এই ওপেনার। ব্যক্তিগত ৯৫ রানে মার্ক উডের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন রজার্স।

মূলত স্বাগতিকদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে মাথা উঁচু করে দাঁড়াতে পারেনি অস্ট্রেলিয়া। ফলে তৃতীয় দিনেও বড় সংগ্রহে যেতে ব্যর্থ হয়েছে তারা। আগের দিনের করা ২৯ রান নিয়ে অপরাজিত ছিলেন শেন ওয়াটসন। আজ এর সঙ্গে মাত্র এক রান যোগ করেই সাজ ঘরে ফিরেন তিনি। এরপর ব্যক্তিগত সর্বোচ্চ ২২ রান করেন ব্রাড হাডিন।

নিজেদের প্রথম ইনিংসে মাইকেল ক্লার্ক ৩৮, স্মিভেন স্মিথ ৩৩, অ্যাডাম ভোজেস ৩১ ও ডেভিড ওয়ার্নার ১৭ রান করেছেন। ইংল্যান্ডের হয়ে জেমস অ্যান্ডারসন ৩টি, মঈন আলী, ব্রোড, উডরা ২টি করে এবং স্টোকস একটি উইকেট নিয়েছেন।

অস্ট্রেলিয়ার ৩০৮ রানে অলআউটের পর নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে ইংল্যান্ড। শেষ খবর পাওয়া পর্যন্ত ২৩.৩ ওভারে ৩ উইকেটের খরচায় ৯৩ রান করেছে স্বাগতিকরা। ফলে সফরকারীদের চেয়ে এখনো ২১৬ রানে এগিয়ে ইংল্যান্ড।