মেইন ম্যেনু

৩৫তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ

৩৫তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে উত্তীর্ণ হয়েছেন ৬ হাজার ৮৮ জন।

বুধবার বিকেলে এ ফল প্রকাশ করা হয় বলে সংবাদ মাধ্যমকে জানান পিএসসির জনসংযোগ কর্মকর্তা ডায়ানা ইসলাম সিমা। তিনি জানান, ফল পিএসসির ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) পাওয়া যাবে।

এছাড়া টেলিটক মোবাইল ফোনের মাধ্যমে ফল পেতে মেসেজ অপশনে গিয়ে PSC লিখে স্পেস দিয়ে ৩৫ লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর লিখে ১৬২২২ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

ডায়ানা ইসলাম জানান, লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা শুরু হবে ৩১ জানুয়ারি।

এদিকে সাধারণ ক্যাডারে ৩২ জন, সাধারণ এবং কারিগরি/পেশাগত ক্যাডারে ১৭ জন, কারিগরি/পেশাগত ক্যাডারে ২৪ জনের প্রার্থিতা স্থগিত করেছে কমিশন। যাদের প্রার্থিতা স্থগিত আছে তাদেরকে আগামী ২৫ জানুয়ারির মধ্যে কাগজ জমা দিতে বলা হয়েছে।

২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর ৩৫তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। সাধারণ ক্যাডারে ৪৫৫ জন, প্রফেশনাল/টেকনিক্যাল ক্যাডারে ৪৮৪, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮২৯ জন, বিশেষায়িত শিক্ষা ক্যাডারে ৩৫ জনকে নিয়োগ দেওয়ার কথা বিজ্ঞপ্তিতে উল্লেখ ছিল।

এসব পদের বাইরে ৩৪তম বিসিএসে কারিগরি ও পেশাগত ক্যাডারে কোটার বিপরীতে ৬৭২টি শূন্যপদেও ৩৫তম বিসিএস থেকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে মন্ত্রিসভায়। কোটার বিপরীতে কারিগরি ও পেশাগত ক্যাডারে যোগ্য লোক না পাওয়া গেলে এ বিসিএসেও কোটা শিথিল থাকবে।

গত বছরের ৬ মার্চ ৩৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে দুই লাখ ৪৪ হাজার ১০৭ জন চাকরিপ্রার্থী অংশ নেন। প্রিলিমিনারিতে উত্তীর্ণ ২০ হাজারের বেশি সরকারি চাকরিপ্রত্যাশী অংশ নেন লিখিত পরীক্ষায়, যা গত বছরের ১ সেপ্টেম্বর শুরু হয়।

বিসিএসের ফল জানতে এখানে ক্লিক করুন।