মেইন ম্যেনু

৩৫ বছর ধরে নরেন্দ্র মোদির চুল কাটেন যিনি

সাব্বির ইসমাইল প্যাটেল। পেশায় নাপিত। তবে আর দশজনের চেয়ে অনেক বেশি বিখ্যাত তিনি। কারণ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চুল কাটেন প্যাটেল। গত ৩৫ বছর ধরে নরেন্দ্র মোদির চুল কেটে আসছেন তিনি।

ইসমাইল প্যাটেল বলছেন, নরেন্দ্র মোদির বিভিন্ন ধরনের হেয়ারকাট করিয়েছেন তিনি। রাজেশ খান্না থেকে টম ক্রুজ। বিভিন্ন তারকার চুলের স্টাইল তিনি মোদির ওপর পরীক্ষা করে দেখেছেন।

১৯৮২ সালে মোদি আহমেদাবাদে প্রথমবার এক সেলুনে যান চুল কাটতে। আরএসএস প্রধান কার্যালয়ের পাশেই এই সেলুনের অবস্থান। সেলুনের কর্মী মোদির চুল আগে ছেঁটে দেন। সেই থেকে সম্পর্কের শুরু। ইসমাইল বলেন, এ রকম অনেকবার হয়েছে যখন মোদি দিল্লি থেকে ফিরে এসে আমার কাছে আহমেদাবাদে চুল কেটেছেন। প্রথম দিকে মোদিকে রাজেশ খান্নার চুলের স্টাইল দিতেন বলে ইসমাইল জানান।

মোদির চুল কাটতে সাব্বির নেন ৫০ টাকা। তবে গান্ধীনগর গেলে সেই পারিশ্রমিক দ্বিগুণ হয়ে যায়। বাবরি মসজিদ ধ্বংসের সময় এক দাঙ্গায় মুসলিম নাপিত ইসমাইলের দোকান ভেঙে যায়। মোদির সঙ্গে যোগাযোগ করার পর তিনি ব্যাঙ্ক লোনের ব্যবস্থা করে দেন। নতুন করে দোকান তৈরির ব্যবস্থাও করেন। গোধরাকাণ্ডের পরও সমস্যা হয়। তখনও ইসমাইলের পাশে দাঁড়ান মোদি। জিনিউজ।