মেইন ম্যেনু

৩৯১ রানে ইনিংস ঘোষণা ইংল্যান্ডের

অস্ট্রেলিয়ার টেস্ট ক্রিকেটের সুনামকে লজ্জায় ডুবিয়ে মাত্র ৬০ রানে অলআউট হয় মাইকেল ক্লার্কের দল। জবাবে ৯ উইকেটে ৩৯১ রান তুলে ইনিংস ঘোষণা করেছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার চেয়ে তারা এগিয়ে রয়েছে ৩৩১ রানে।

অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্টের প্রথম দিনে অস্ট্রেলিয়া মাত্র ১৮.৩ ওভারে ৬০ রানে অলআউট হয়ে যায়। জবাবে ইংল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে ২৭৪ রান তুলে প্রথম দিন শেষ করে। জো রুট ১২৪ ও মার্ক উড ২ রানে অপরাজিত ছিলেন।

দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে দ্রুত উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। ব্যক্তিগত ১৩০ ও দলীয় ২৯৭ রানে স্টার্কের বলে আউট হন জো রুট। ৩০৬ রানে ফিরে যান মার্ক উডও (২৮)। ৩২০ রানের মাথায় আউট হন জস বাটলার (১২)। ৩৩২ রানে আউট হন বেন স্টোকস। এরপর মঈন আলী ও স্টুয়ার্ড ব্রড মিলে দলীয় স্কোর ৩৯০ রান পর্যন্ত টেনে নেন। এরপর জনসনের বলে আউট হন মঈন আলী (৩৮)। আর একটি উইকেট পড়লেই অলআউট হয়ে যেত ইংল্যান্ড। কিন্তু সেই ঝুঁকি আর নেননি অ্যালিস্টার কুক। তাই ৩৯১ রানেই ইনিংস ঘোষণা দিয়ে দেন। ব্রড ২৪ রানে অপরাচিত থাকেন। তার সঙ্গে শূন্য রানে অপরাজিত থাকেন স্টিফেন ফিন।

বল হাতে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ৬টি উইকেট নেন। যা তার টেস্ট ক্যারিয়ারের সেরা সাফল্য। এ ছাড়া ২টি উইকেট নেন হাজলেউড। আর একটি উইকেট পান মিচেল জনসন।