মেইন ম্যেনু

৪১৮ রানে পিছিয়ে ওয়েস্ট ইন্ডিজ

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে ৪১৮ রানে পিছিয়ে রয়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। দিমুথ করুনারত্নে ও দিমুথ করুনারত্নের ব্যাটিং নৈপূণ্যে শ্রীলংকার করা ৪৮৪ রানের জবাবে গল টেস্টের দ্বিতীয় দিন শেষে ২ উইকেটে ৬৬ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ। ফলে স্বাগতিকদের চেয়ে সফরকারীরা এখনো ৪১৮ রানে পিছিয়ে রয়েছে।

শ্রীলংকার করা ৪১৮ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। দলীয় ৩৩ রানের মাথায় প্রথম উইকেট হারায় জেসন হোল্ডারের দল। দলীয় ৩৩ রানের সময় ব্যক্তিগত ১৯ রান করে রঙ্গনা হেরাথের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরের পথ ধরেন ব্রাফেট। কিছুক্ষণ পর বোল্ড হয়ে ফিরে যান আরেক ওপেনার শাই হোপ (২৩)। এবারও ঘাতক সেই হেরাথই। দিনের বাকি সময়টুকু নির্বিঘ্নে কাটিয়ে দেন ড্যারেন ব্রাভো ও মারলন স্যামুয়েলস।

এর আগে দিমুথ করুনারত্নে ও দিনেশ চান্দিমালের জোড়া সেঞ্চুরিতে গল টেস্টের প্রথম ইনিংসে ৪৮৪ রানের চ্যালেঞ্জিং স্কোর সংগ্রহ করে স্বাগতিক শ্রীলংকা। ১৪ রানের জন্য ডাবল সেঞ্চুরি মিস করা করুনারত্নে ৩৫৪ বলে ১৮৬ রান করেন। অন্যদিকে চান্দিমাল ২৯৮ বলে ১৫১ রানের নান্দনিক ইনিংস উপহার দেন। স্বাগতিকদের হয়ে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ করেন ৪৮ রান।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে দেবেন্দ্র বিশু চারটি এবং জেরামি টেলর দুটি উইকেট লাভ করেন। একটি করে উইকেট নেন কেমার রোচ, শেনন গ্যাব্রিয়েল, মারলন স্যামুয়েলস ও জেসন হোল্ডার।