মেইন ম্যেনু

৪৮ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের প্রতিশ্রুতি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেছেন, নগরীর অলিগলির ফুটপাতে অনেক দোকানপাট গড়ে উঠেছে। নগরবাসীর চলাচলের জন্য এসব অবৈধ দোকানপাট দ্রুত সরিয়ে নেয়ার তাগিদ দিয়ে বলেছেন, এসব অবৈধ দোকান আর সেখানে বসতে দেয়া হবে না। তিনি এসময় আগামী কোরবানির ঈদে পশুর বর্জ্য ৪৮ ঘন্টার মধ্যে অপসারণ করার প্রতিশ্রুতি দেন। চাঁদাবাজির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, কোরবানির পশুর হাটে চাঁদাবাজি হলে কাউকে ছাড় দেয়া হবে না।

আজ রবিবার রাজধানীর মালিবাগের শহীদ ফারুক ইকবাল উচ্চ বিদ্যালয় মাঠে জনতার মুখামুখি অনুষ্ঠানে এ ঘোষণা দেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ১২ নং ওয়ার্ডের কমিশনার গোলাম আশরাফ তালুকদার। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন মহিলা কমিশনার ফারহানা বেগম পপি।

সাঈদ খোকন বলেন, আমি মেয়র হওয়ার পর ঢাকা সিটিতে পরিবর্তন আনার চেষ্টা করছি। ইতোমধ্যেই অনেক পরির্বতন হয়েছে। আগামীতে আরো পরিবর্তন হবে-এমন আশাবাদ ব্যক্ত করে মেয়র বলেন, এসব পরিবর্তন নগরবাসীর দৃষ্টিতে পড়বে শীঘ্রই। এ ব্যাপারে তিনি নগরবাসীর সহযোগিতা কামনা করেন।

মেয়র বলেন, আগামী ১৩ সেপ্টেম্বর কোরবানির ঈদ। কোরবানির পশু জবাই করার জন্য দক্ষিণ সিটি করপোরেশনের নির্ধারিত ৫৮৩ টি স্থানের কথা উল্লেখ করে তিনি সবাই সেখানে গিয়ে পশু জবাই করার আহবান জানান। যারা সেখানে যেতে পারবেন না তাদেকে সঙ্গে সঙ্গে বর্জ পরিষ্কার করার আহবান জানান। তিনি বলেন, সিটি করপোরেশনের পক্ষ থেকে পশুর ময়লা রাখার জন্য পলিথিন দেয়া হবে।

সাইদ খোকন বলেন, আমরা ঢাকা টিসিকে আরো সুন্দর এবং বসবাসযোগ্য এবং পবিবেশ বান্ধব সিটি হিসাবে গড়ে তুলতে চাই।