মেইন ম্যেনু

৫ জানুয়ারিতে অবশ্যই কর্মসূচি থাকবে

দশম জাতীয় সংসদের দ্বিতীয় বছরপূর্তিতে গতবছরের মতো এবারও কর্মসূচি থাকছে আওয়ামী লীগের। তবে কী সেই কর্মসূচি তা এখনো জানানো হয়নি।

শনিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ৫ জানুয়ারি নিয়ে করা এক প্রশ্নের জবাবে দলটির প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ এ কথা জানিয়েছেন। ৫ জানুয়ারিতে আওয়ামী লীগের কোনো কর্মসূচি থাকবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, কর্মসূচি অবশ্যই থাকবে। তবে তা পরে জানিয়ে দেয়া হবে।

এদিকে আজ সকালেই বিএনপির পক্ষ থেকে জানানে হয়েছে, ৫ জানুয়ারি সারাদেশে সমাবেশ করবে দলটি। কেন্দ্রীয়ভাবে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার পরিকল্পনা রয়েছে দলটির। এ লক্ষ্যে ইতোমধ্যে পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়েছে।

গণমাধ্যমে খবর রয়েছে, বিএনপি ৫ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের জন্য ডিএমপিতে আবেদন করলেও সেখান থেকে এখনো সমাবেশের অনুমতি দেয়া হয়নি।

সদ্য সমাপ্ত পৌর নির্বাচন নিয়ে গতকাল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যেসব অভিযোগ এনেছেন তার জবাবে হাছান মাহমুদ খালেদা জিয়াকে উদ্দেশ করে বলেছেন, আপনি কোন ধরনের নির্বাচনের ইঙ্গিত দিয়েছেন। ছিয়ানব্বেয়ের মতো নির্বাচন আশা করেছিলেন?

হাছান মাহমুদ বলেছেন, প্রকৃতপক্ষে রাক্ষসের প্রতিচ্ছবি খালেদা জিয়া। কারণ, তিনি ২০১৩, ’১৪, ’১৫ সালে আন্দোলনের নামে মানুষ হত্যা করেছেন। মানুষের চেহার ঝলসে দিয়েছেন, গাড়ি ভাঙচুর করেছেন। এতেই প্রমাণিত হয় উনি রাক্ষস।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, বাংলাদেশের মানুষকে আন্দোলনের নামে পেট্রোলবোমার ভয় দেখিয়ে লাভ নেই। বাংলাদেশের মানুষ গণতন্ত্রের পথে আছে। বর্তমান সরকারের উন্নয়নের পথে আছে।