মেইন ম্যেনু

৫ জানুয়ারি : ফখরুলের জরুরি বৈঠক দুপুরে

৫ জানুয়ারিকে কেন্দ্র করে পরবর্তী করণীয় নির্ধারণে ঢাকা মহানগর বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাদের জরুরি বৈঠক ডেকেছেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে বিএনপির কেন্দ্রীয় নেতারাও উপস্থিত থাকতে পারেন।

সোমবার দুপুর ১২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠক শেষে দুপুর ১টায় মির্জা ফখরুল ইসলাম গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম বাংলামেইলকে এ তথ্য জানিয়েছেন।

দশম জাতীয় সংসদ নির্বাচনের পর ৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে ঘোষণা করে বিএনপি। এরই অংশ হিসেবে এ বছর ৫ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ঘোষণা দেয় দলটি। সমাবেশের অনুমতি পেতে ডিএমপির কাছে চিঠিও দেয় তারা। কিন্তু ক্ষমতাসীন আওয়ামী লীগও একইদিন সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ঘোষণা দেয়।

বিএনপি এ বিষয়টি অবগত হওয়ার পর সমাবেশের জন্য বিকল্প হিসেবে নয়াপল্টনের পার্টি অফিসের সামনের জায়গা চায়। কিন্তু এখন পর্যন্ত সোহরাওয়ার্দী কিংবা নয়াপল্টন-কোথাও সমাবেশের অনুমতি পায়নি বিএনপি। এমন পরিস্থিতিতে এ বৈঠক আহ্বান করা হয়েছে।

জানা গেছে, বৈঠকে ৫ জানুয়ারিকে কেন্দ্র করে পরবর্তী করণীয় নির্ধারণ ছাড়াও ১৯ জানুয়ারি বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী যথাযথভাবে পালনে করণীয় নিয়েও আলোচনা হতে পারে।



« (পূর্বের সংবাদ)