মেইন ম্যেনু

৫ টাকায় মেসি রোনালদো!

বিশ্বের কোটি দর্শকের প্রাণের স্পন্দন আর্জেন্টাইন সুপার স্টার লিওলেন মেসি ও পুত্তর্গীজ সুপার স্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। দু’জনের গ্রহণ যোগ্যতা এতো বেশি যে এনিয়ে বিতর্কে জড়ালে পৃথিবী দু’ভাগ হয়ে যাবে। মেসি-রোনালদোকে কোনো টিমে খেলানোর জন্য প্রয়োজন কাড়িকাড়ি টাকার। এনিয়ে ক্লাব মালিকরা রীতিমত হিমশিম খান।

বিশ্বের নামিদামী ব্যান্ডের কোম্পানীগুলোও তাদের ব্যান্ড অ্যাম্বাসেডর বানাতে হুমড়ি খেয়ে পড়েন। অবশেষে কে কত বিলিয়ন মিলিয়ন দিবে সেটার অপেক্ষায় থাকেন তারাও। কিন্তু সম্প্রতিক সময়ে ভারতের মুর্শীদাবাদেরবাজারে অত্যন্ত সস্তায় পাওয়া যাচ্ছে এই দুই তারকাকে! সেখানে মাত্র ৫ টাকায়ই পাওয়া যায় মেসি রোনালদো।

কি ভাবছেন এতো সস্তায় কিভাবে মেসি-রোনালদোকে একসঙ্গে পাওয়া যায় তাই তো? বিষয়টির সঙ্গে মেসি রোনালদোর কোনো যোগসূত্র নেই। তারা বিষয়টি হয়তো জানেনও না। বিষয়টি হচ্ছে বাংলাদেশের সীমান্তবর্তী ভারতের মুর্শীদাবাদের মেসি ও রোনালদো নামে দুটি বিড়ির ব্র্যান্ড আছে। যার বাজার মূল্য মাত্র ৫টাকা। বিড়িটি ভারতের বাজারে এতোই জনপ্রিয় হচ্ছে যে, কোম্পানির মালিক পক্ষ এই বিড়িকে এখন কলকাতার বাজারেও পাঠাচ্ছেন। আর সীমান্তবর্তী এলাকা বলে বাংলাদেশেও চাহিদা ভালো।