মেইন ম্যেনু

৫ মামলায় রিজভীর, ৪টিতে দুদুর জামিন বহাল

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে ৫টি মামলায় ও বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুকে ৪টি মামলায় হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার সদস্যর বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে বিএনপি নেতাদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও অ্যাডভোকেট সগির হোসেন লিয়ন। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ৭ জুলাই হাইকোর্টের একটি বেঞ্চ পৃথক জামিন আবেদনের শুনানি শেষে রুহুল কবির রিজভীকে ৮ মামলায় এবং শামসুজ্জামান দুদুকে ৭ মামলায় অন্তবর্তীকালীন জামিন দেন।

পরে রুহুল কবির রিজভীর ৮ মামলা ও শামসুজ্জামান দুদুর ৪ মামলায় জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। রিজভীর ৮টি মামলার মধ্যে মোহাম্মদপুর, পল্টন ও বাড্ডা থানার ৫টি মামলায় জামিন বহাল রাখা হয়। এছাড়া খিলগাও থানার একটি মামলা স্থগিত করা হয়। এছাড়া পল্টন থানার ২টি মামলায় শুনানির জন্য আগামী ৯ ও ১০ আগস্ট নির্ধারণ করা হয়।

অপরদিকে পল্টন থানার চারটি মামলায় শামসুজ্জামান দুদুর জামিন বহাল রাখা হয়। এতে তার মুক্তি পেতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।

এর আগে এসব মামলায় বিএনপির লাগাতার অবরোধের মধ্যে গত ৩১ জানুয়ারি ভোররাতে রিজভীকে এবং ১২ জানুয়ারি শামসুজ্জামান দুদুকে গ্রেপ্তার করা হয়।