মেইন ম্যেনু

৬কে রেজুলশ্যনে ভিডিও হবে সনি ক্যামেরায়

জাপানের বিখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠান সনি শিগগিরই বাজারে আনছে সিরিজের সর্বাধুনিক ক্যামেরা। ক্যামেরাটির মডেল এ৬৩০০। এ৬০০০ মডেলের পরবর্তী ভার্সন হিসেবে এই মডেলের ক্যামেরা বাজারে আনছে সনি। মূলত ডিজাইনে তেমন কোনো পার্থক্য না থাকলেও কার্যক্ষমতায় অনেক এগিয়ে থাকবে এই মডেলটি। এই ক্যামেরা দিয়ে ৬কে (৬০০০ x ৩৩৭৬) পিক্সেলের ভিডিও ধারণ করা সম্ভব।

২৪ মেগা পিক্সেলের মিররলেস এই ক্যামেরাতে রয়েছে ৩ ইঞ্চির ৯২১ কে ডট রেজ্যুলশনের ডিসপ্লে। ডিসপ্লেটিকে ৪৫ ও ৯০ ডিগ্রিতে বাঁকানো যায়। আগের মডেলের চেয়ে এই মডেলের ওজন ১৫ শতাংশ বেশি। এ৭আর ২ ফুল ফ্রেমের লেন্স ব্যবহার করা হয়েছে। ক্যামেরাটির ইলেকট্রনিক ভিউফাইন্ডারে ব্যবহার করা হয়েছে ২.৪ মিলিয়ন ডটসের ডিসপ্লে। প্রতি সেকেন্ডে ৬০টি ফ্রেম ধারণ করতে সক্ষম এই ক্যামেরাটি। প্রতি সেকেন্ডে ১২০টি ফ্রেম পর্যন্ত বৃদ্ধি করা যাবে এই ক্যামেরা দিয়ে।

এ৬৩০০ তে রয়েছে শক্তিশালী অটোফোকাস। .০৫ সেকেন্ডে অটো ফোকাস নিতে পারে ক্যামেরাটি। এতে রয়েছে ১৭৯টি ফেইজ(পারিপাশ্বিক অবস্থা) ডিটেকশন অটোফোকাস পয়েন্ট যা দ্রুত সাবজেক্টকে ফোকাস করতে পারে। ৪২৫ পর্যন্ত এই অটো ফোকাস পয়েন্ট বৃদ্ধি করা যাবে।

সনির ই মাউন্ট লেন্স ব্যবহার করা যাবে ক্যামেরাটিতে। ক্যামেরাটির ইমেজ কোয়ালিটি অসাধারণ। ডিজাইনটি ক্যামেরা বান্ধব হওয়াতে সহজেই এই ক্যামেরা বহন করা যায়। ক্যামেরাটির বডির মূল্য ভ্যাট ও ট্যাক্স বাদে বাংলাদেশি টাকায় প্রায় ৮০ হাজার টাকা।