মেইন ম্যেনু

৬০০ পাউন্ডের মা জন্ম দিলেন ৪০ পাউন্ডের শিশু! (ভিডিও)

৬০০ পাউন্ড ওজনের একজন নারী আজ অস্ট্রেলিয়ার পার্থ কিং এডওয়ার্ড মেমোরিয়াল হাসপাতালে ৪০ পাউন্ড ওজনের একজন শিশুকে জন্ম দিয়েছেন। পৃথিবী সৃষ্টির পর এতো বেশি ওজনের শিশু জন্মদানের ঘটনা ইতিহাসে এই প্রথম। ওয়েস্টার্ণ অস্ট্রেলিয়া হেরাল্ডের আজ সকালের প্রতিবেদন থেকে এমনটি জানা যায়।

৪০ পাউন্ড বা ১৮ কেজি ওজনের এই শিশুর জন্ম দেখে কর্তব্যরত ডাক্তার ও সেবিকারা নিজেরাও হতভম্ব। হাসপাতাল কর্তৃপক্ষ জানান, শিশুটি সম্পূর্ণ সুস্থ আছেন।

ওজনের আধিক্যের কারণে সার্জারি বিভাগে এই ডেলিভারি করানো হয়। ডেলিভারির সময় যেন কোন সমস্যা না হয় এর জন্য সকল প্রস্তুতি নেয়া হয়েছিল। সৌভাগ্যক্রমে, মা ও শিশু দুইজন সুস্থ আছেন।

যে ডাক্তার তার অপারেশন করেছেন, সে মনে করেছিলেন তার পেটে দুইয়ের অধিক সন্তান রয়েছেন।

সে বলেন, ‘আমি আমার জীবনে অনেক স্বাস্থ্যবান নারীর ডেলিভারি করিয়েছি, কিন্তু আমার মৃত্যু পর্যন্ত এই ডেলিভারির কথা মনে থাকবে। আমি সত্যি মনে করেছিলাম তার পেটে দুই বা তিনটি সন্তান রয়েছে।’

তারপর সে কিছুক্ষণ হেসে তারপর বললেন, ‘তবে না সেখানে একটি মাত্র ছেলে শিশু ছিল। সে হয়ত ভবিষ্যতে রাগবি খেলোয়াড় হবে।’

পৃথিবীর সবচেয়ে বড় শিশু হিসেবে এর আগে দক্ষিণ আফ্রিকার ৩৮ পাউন্ড ওজনের এক শিশুর না রয়েছে। যিনি ১৮৩৯ সালে জন্মগ্রহণ করেছিল। সেই শিশুটি তার ১৮ বছর বয়স হবার পূর্বে ৭.৬ ফুট লম্বা হয়েছিলেন।–সুত্র: ওয়ার্ল্ড নিউ ডেইলি রিপোর্ট।