মেইন ম্যেনু

৭০ বছরের লন্ডনি বুড়ো, কনের বয়স ১৮

বরের বয়স সত্তুরেরও বেশি। তাতে কি? থাকেন লন্ডনে, নিশ্চয়ই পয়সাওয়ালা! সুতরাং অষ্টাদশী সুন্দরী মেয়েকে তার হাতে তুলে দিতে বাবা-মা একটুও দ্বিধা করেননি। অবশ্য অনেকে বলেন, এটা সিলেটের চলতি সংস্কৃতি। লোকেরা লন্ডনে যান, পয়সা কামান। ততোদিনে অনেক বয়স হয়ে যায়। দেশে ফিরে কিশোরীকে বিয়ে করে সংসার পাতেন।

গতকাল বুধবার এরকমই এক ঘটনার ঘটেছে। স্থানীয় সূত্রে জানা গেছে, নাসির উদ্দিন (৭০) দীর্ঘদিন ধরে লন্ডনে বসবাস করছেন। সেখানে তার স্ত্রী, এক মেয়ে (২১) ও এক ছেলে (১৯) আছে। সম্প্রতি মেয়েকে বিয়ে দিয়েছেন।

2015_11_12_23_09_20_xBX2VEZhKM7zVD2nlTeV2Qp8d3gF3X_original

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বাসিন্দা নাসির উদ্দিন সম্প্রতি দেশে আসেন। দেশে এসে আরেকটি বিয়ে করার খায়েশ জাগে তার। শুরু হয় আনকোরা পাত্রীর সন্ধান। পেয়েও যান। মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলায় একটি মেয়েকে তার পছন্দ হয়। অভিভাবকদের সঙ্গে কথাবার্তাতেও বনিবনা হয়।

অবশেষে গতকাল বুধবার রাজনগর উপজেলার বাসিন্দা আলদা মিয়ার মেয়ে শিরীন বেগমকে (১৮) বউ করে ঘরে তোলেন নাসির উদ্দিন। বিয়ে অনুষ্ঠানটি সম্পন্ন হয় রাজনগর উপজেলার করিবুন নেছা কমিউনিটি সেন্টারে।

বিয়ের মোহরানা হিসেবে নাসির নগদ ৫ লাখ টাকা ও দেড় ভরি স্বর্ণ দিয়েছেন বলে জানা গেছে। তবে এটাও শুধু কাগজে কলমে।

2015_11_12_23_18_28_2NSTloMp98WaEvXIInEVABEpYBsCMx_original

নাসির উদ্দিন নববধূকে নিয়ে সিলেটের বিমানবন্দর থানাধীন ছালেহপুর গ্রামের লিটন লন্ডনি আবাসিক এলাকায় নিজ বাড়িতে উঠেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, নাসির উদ্দিনের প্রথম স্ত্রীর নাম জাহানারা বেগম। সিলেটের গোলাপগঞ্জ উপজেলার আজমান আলীর মেয়ে বলে তিনি।

2015_11_12_23_18_30_PLXanHiBuVtI2eShClfqTnd5yhO9wE_original