মেইন ম্যেনু

৭১৭টি ইউপিতে ভোট আজ

চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপের ৭১৭টি ইউপিতে শনিবার সকালে ভোট যুদ্ধ শুরু হতে যাচ্ছে। ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে নির্বাচনী এলাকায়।

সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। চেয়ারম্যান পদে তিন হাজারের বেশি প্রার্থী এবং সাধারণ ও সংরক্ষিত সদস্য পদে প্রায় ৩০ হাজার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বৃহস্পতিবার মধ্যরাত থেকে প্রার্থীদের প্রচার শেষ হয়েছে এবং কেন্দ্রে পৌঁছে গেছে ব্যালট পেপার, বাক্সসহ নির্বাচনী সরঞ্জাম। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের স্বার্থে নির্বাচনী এলাকায় ২৫ মে মধ্যরাত ১২টা থেকে ২৯ মে সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ করা হয়েছে।

তবে রিটার্নিং কর্মকর্তার অনুমতি ও নির্বাচন কমিশনের সিল দেওয়া স্টিকার লাগানো গাড়ি বা মোটরসাইকেল চলাচল করতে পারবে। রিটার্নিং কর্মকর্তার অনুমতি নিয়ে দেশি-বিদেশি পর্যবেক্ষক, সাংবাদিক, নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও বৈধ পরিদর্শকরাও মোটরযান ব্যবহার করতে পারবেন।

নির্বাচনের প্রস্তুতির বিষয়ে নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ বলেন, ‘নির্বাচনে অনিয়মের কিছু কিছু অভিযোগ এসেছে আমাদের কাছে। সব বিষয়ে সজাগ রয়েছি আমরা। কেউ যেন প্রভাব বিস্তার করতে না পারে সেই বিষয়ে রিটার্নিং কর্মকর্তাসহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যদের নির্দেশনা দেওয়া আছে।’

তিনি বলেন, ভোটের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। গত চার ধাপের নির্বাচনের তুলনায় সুন্দর ভোটের প্রত্যাশা করছেন।

ইতোমধ্যে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের ৪১ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। পঞ্চম ধাপে ৭২৯টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠানের কথা থাকলেও ঘূর্ণিঝড় রোয়ানুর আঘাতে ক্ষতিগ্রস্ত এলাকায় নির্বাচন হচ্ছে না।