মেইন ম্যেনু

অবস্থা সংকটাপন্ন : ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে খাদিজা

সিলেটে ছাত্রলীগ নেতার হামলার শিকার ছাত্রী খাদিজা বেগম নার্গিসের অবস্থা সংকটাপন্ন। মঙ্গলবার বিকেলে অস্ত্রোপচার শেষে তাঁকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। চিকিৎসকেরা বলছেন, খাদিজার শারীরিক অবস্থা নিয়ে এখন বলার মতো কিছু নেই। ৭২ ঘণ্টা পার হলে তবেই বলা যাবে।

মঙ্গলবার সন্ধ্যা ৬টায় খাদিজার নিউরো সার্জারি অপারেশন শেষে এই তথ্য জানান হাসপাতালের নিউরো সার্জারির সিনিয়র কনসালট্যান্ট এএনএম রেজাউস সাত্তার।

তিনি বলেন, ‘মঙ্গলবার ভোর থেকেই আমরা খাদিজা আক্তার নার্গিসের চিকিৎসা চালিয়ে যাচ্ছি। কিছুক্ষণ আগে তার মাথার অস্ত্রোপাচার সফলভাবে সম্পন্ন হয়েছে। তাকে ৭২ ঘন্টার পর্যবেক্ষনে রাখা হয়েছে। পরবর্তীতে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

যদিও এর আগে খাদিজার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছিলেন চিকিৎসকরা। তারা বলেছিলেন, ‘নিউরো সার্জারি অপারেশনে সুস্থ হওয়ার সম্ভাবনা মাত্র পাঁচ শতাংশ’।

সোমবার বিকেলে সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা পরীক্ষার হল থেকে বের হওয়ার পথে চাপাতি দিয়ে তাকে কুপিয়ে আহত করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও ছাত্রলীগ নেতা বদরুল আলম।

গুরুতর আহত খাদিজাকে প্রথমে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে এক দফা অস্ত্রোপচার শেষে গতকাল রাতে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে আনা হয়।