মেইন ম্যেনু

৮টি প্রশ্নের উত্তর দিয়ে জেনে নিন দাম্পত্যে আপনি অবহেলার শিকার কিনা!

বিয়ের কিছু বছর পেরিয়ে যেতে না যেতেই অনেকে ক্ষেত্রেই সম্পর্কটা কেমন ফিকে হয়ে আসে। কেবল বিয়ে নয়, দীর্ঘদিনের প্রেমেও প্রায়ই যে কোন একজন হয়ে পড়েন অবহেলিত। ভালোবাসার নামটা বেঁচে থাকলেও প্রায়ই দেখা যায় একজন কেবল ভালোবেসেই যাচ্ছেন, কিন্তু বিনিময়ে পাচ্ছেন না নিজের প্রাপ্য ভালোবাসাটুকুন। এবং আমরা প্রায়ই নিজেরাও বুঝে উঠতে পারি না যে সম্পর্কে ঠকছি, হচ্ছি অবহেলার শিকার। তাহলে দেখে নিন এই ৮ টি প্রশ্ন। এগুলোর মাঝে বেশিরভাগ উত্তর যদি হ্যাঁ হয়, তাহলে জানবেন সম্পর্কে আপনি কেবল দিয়েই যাচ্ছেন আর বিনিময়ে পাচ্ছেন কেবল কষ্ট।

১) শেষ কবে দুজনে খব ভালো সময় কাটিয়েছিলেন একটু মনে করে দেখুন তো। সেটা কতদিন আগের কথা? শেষ কবে তাঁর প্রশংসায় নিজের প্রতি ভালো লাগা জন্মেছিল আপনার?

২) তাঁকে আপনি প্রায় সারাদিনই কম্পিউটার বা ফোনে দেখেন, অথচ আপনি একটি কল বা মেসেজ দিলে রিপ্লাই পান না? কিংবা তাঁর কাছে কি আপনার চাইতে বেশী প্রিয় বস্তু মোবাইল ফোন বা কম্পিউটার?

৩) আপনাদের দুজনের বিশেষ দিনগুলো, বা আপনার জন্য গুরুত্বপূর্ণ দিনগুলো কি তিনি প্রায়ই ভুলে যান?

৪) প্রয়োজনের সময় তাঁকে কখনোই আপনি পাশে পান না? তিনি কি সবসময় নিজের স্বার্থ আর নিজের পরিবারের স্বার্থটাই আগে দেখেন?

৫) তিনি কখনোই আপনার প্রশংসা করেন না, এমনকি তাঁর বন্ধুরা আপনাকে ভালো বললেও কখনো তিনি ভালো বলেন না। অথচ আপনার সামান্য দোষও তাঁর চোখ এড়িয়ে যায় না। আপনাদের মাঝে বিষয়টি কি এখন এমন?

৬) আপনাদের বেশিরভাগ সময়টাই কি এখন কোনরকম কেটে যায়, নিজেদের মাঝে আপনারা আর সুখী বোধ করেন না? তাঁর সংস্পর্শে আপনার কি আর নিজেকে সুখী মানুষ মনে হয় না?

৭) আপনি কি এটা ভেবেই এখন নিজেকে সান্ত্বনা দেন যে এক জীবনে সব কিছু মেলে না, সবাই তো আর পারফেক্ট মানুষ না?

৮) তিনি কি তাঁর বিপরীত লিঙ্গের বন্ধু বা বান্ধবীদের সাথে আপনার চাইতে ভালো আচরণ করেন আর সেটাই কি আপনি কষ্ট পান?

সূত্র: কজমোপলিটন