মেইন ম্যেনু

৮২ বছরেও অমলিন আশা ভোঁসলে

৮২ বছরে পা রাখলেন ভারতবর্ষের অন্যতম কিংবদন্তি সঙ্গীত ব্যক্তিত্ব আশা ভোঁসলে। ৮ সেপ্টেম্বর তিনি ৮২ বছরে পা রাখলেন। যদিও এবারের জন্মদিন উদযাপন করতে ইতিমধ্যে পৌঁছে গেছেন নিউইয়র্কে।

জানা গেছে, জন্মদিনে আশা ভোঁসলে ইতিমধ্যে আমেরিকায় অবস্থান করছেন, তবে জন্মদিন উদযাপন করতে নয়, বরং আসছে সপ্তাহে সেখানে একটি কনসার্টে অংশ নিবেন এই প্রবীন কিংবদন্তি গায়িকা। এর আগে তাঁর জন্মদিনে ভারতীয় তারকা সঙ্গীতশিল্পীসহ অভিনেতা-অভিনেত্রীরাও শুভেচ্ছা জানান।

আমেরিকায় কনসার্টে অংশ গ্রহণের কথা নিজেই টুইটারে জানিয়েছেন আশা ভোঁসলে। জন্মদিনের শুভেচ্ছার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি লিখেছেন, ‘মাত্রই নিউইয়র্কে পৌঁছেছি। আপনাদের ভালোবাসা এবং শুভেচ্ছার জন্য ধন্যবাদ। ১৩ সেপ্টেম্বর নিউজার্সিতে অনুষ্ঠানের দিকে তাকিয়ে রয়েছি।’

অন্যদিকে আশা ভোঁসলেকে টুইটারের মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন তাঁর বড় বোন ও গানের আরেক কিংবদন্তি লতা মুঙ্গেশকর। দুই বোনের ছোটোবেলার বেশ কয়েকটি ছবিও তিনি টুইটারে প্রকাশ করেন।

উল্লেখ্য, আশা ভোঁসলে ভারতীয় বিভিন্ন ভাষায় গান করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। অসংখ্য জনপ্রিয় বাংলা গানেরও সুরস্রষ্ঠা তিনি। যেতে দাও আমায় ডেকো না, একটা দেশলাই কাঠি জ্বালাও, রিমি ঝিমি এই শ্রাবণে, ছন্দে ছন্দে গানে গানের মত জনপ্রিয় গান এখনো মানুষের মুখে মুখে ফেরে।