মেইন ম্যেনু

৮ বছর ধরে প্রতিদিন সেলফি তুলে চলেছেন তিনি!

ভাবতে পারেন, একজন ব্যক্তি বছরের পর বছর ধরে প্রতিদিন সেলফি তুলে যাচ্ছেন। চেহেরার শতাধিক রকমের ভঙ্গি, বাহারি মেজাজ, অগণিত মুহূর্ত এবং হাজারো স্মৃতির স্থিরচিত্র ধরে রেখেছেন নিজের। আর সব স্থিরচিত্র দিয়ে বানিয়েছেন মাত্র দুই মিনিটের একটি ভিডিও!

কানাডার মন্ট্রিলের ঠিক এমনটাই করেছেন এক তরুণ। হুগু কর্নেলিয়ার(২০) নামে ওই তরুণ ১২ বছর বয়স থেকে প্রতিদিন সেলফি তোলা শুরু করেন।২০০৮ সালে হুগু এই কাজ শুরু করেন যা আট বছর ধরে চলছে। হুগু সম্প্রতি তার দীর্ঘদিনের তোলা ছবি দিয়ে গত ১০মে একটি চমৎকার ভিডিও পোস্ট করেন।

3_113337_2

দ্রুত গতির ভিডিওটিতে হাজারের বেশি সেলফি সংযোজন করা হয়েছে। কম্পিউটার সায়েন্স বিভাগের এই ছাত্র তার কিশোর বয়সে পদার্পণের আগে থেকে সেলফি তোলা শুরু করেন।এখন তার বয়স ২০। ভিডিওটিতে তার প্রথম প্রেমে পড়ার সেলফি থেকে শুরু করে প্রথম খণ্ডকালীন চাকরি, কলেজের প্রথম দিন, পিয়ার্সিং করার দিন, সম্পর্ক ভাঙনের ছবিসহ এমন হাজারো সুন্দর মুহূর্ত এবং হৃদয়বিদারক বেশ কিছু স্মৃতি শেয়ার করেছেন এই ভিডিওটিতে। যদিও এতে যথেষ্ট সময়, শ্রম এবং ধৈর্যের প্রয়োজন পড়েছে।

ইউটিউবে হুগু তার এই কাজ সম্পর্কে বলেন, সেলফি তোলার এই প্রজেক্টটিতে আমি যে পরিমাণ সময় নষ্ট করেছি অন্য কোনো কাজে এতটা করিনি। এক এক করে প্রতিটি ছবি সম্পাদনা, সারিবদ্ধভাবে সাজানো এবং পরিমার্জন করতে হয়েছে। প্রতিটি ছবির জন্য গড়ে এক মিনিট করে সময় ব্যয় করতে হয়েছে। এখানে দুই হাজারের অধিক ছবি রয়েছে।

1_113337_0

হুগু আরও বলেন, প্রজেক্টটি আমি যেমন করতে চেয়েছিলাম ঠিক তেমনটি হয়েছে। ১০ বছর পূর্ণ হলে আরেকটি ভিডিও পোস্ট করব। এটি চলমান প্রজেক্ট। আমি ছবি কখনোই তোলা বন্ধ করব না।



« (পূর্বের সংবাদ)