মেইন ম্যেনু

৯ দিনে ৩০০ কোটি

সেদিন বেশি দূরে নয় যখন বক্স-অফিসের সব রেকর্ড ভেঙে ভারতের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা বাহুবলী হবে সব থেকে লাভজনক সিনেমা, এমনটাই মনে করছেন সিনেমা বিশ্লেষকরা। কেননা মুক্তির পর থেকেই আয়ের পথে দৌড়ানো শুরু করেছে এস এস রাজ মৌলির পরিচালিত সিনেমা বাহুবলি।

১০ জুলাই তেলেগু, তামিল, হিন্দি ও মালায়াম ভাষায় বাহুবলি সিনেমাটি মুক্তি দেওয়া হয়। সম্প্রতি ৩০০ কোটির ক্লাবে প্রবেশ করল এই সিনেমা। তাও মাত্র ৯ দিনে। বাণিজ্যিক বিশ্লেষক ত্রিনাথ জানিয়েছেন, ‘১৯ জুলাই পর্যন্ত বিশ্বজুড়ে ইতিমধ্যেই ৩০৩ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে বাহুবলী।

এর আগে ৯ দিনে সর্বোচ্চ আয়ের রেকর্ড ছিল দক্ষিণের কিংবদন্তি তারকা রজনীকান্তের এনথিরান-এর। এই সিনেমাটি ২৯০ কোটি টাকার ব্যবসা করেছিল।

মুক্তির পর থেকেই বাহুবলি একের পর এক নতুন রেকর্ড তৈরি করে চলেছে। প্রথম দিনে সিনেমাটি আয় করে প্রায় ৬০ কোটি রুপি। যা ভারতের ইতিহাসে প্রথম দিনে সর্বোচ্চ আয়ের নতুন রেকর্ড। প্রথম দিনের আয়ের দিক থেকে বাহুবলি ভেঙ্গেছে শাহরুখ খানের হ্যাপি নিউ ইয়ার এবং আমির খানের ধুম থ্রি-এর রেকর্ড।

এ ছাড়া ৯ দিনে সিনেমার হিন্দি ভার্সনটি ৫০ কোটির ব্যবসা করে ফেলেছে। এটাও কোনো ডাবিং সিনেমার আয়ের ক্ষেত্রে রেকর্ড।

বাহুবলী-এর বাজেট ছিল ২৫০ কোটি টাকা। সিনেমাটি নির্মাণে সময় লেগেছে তিন বছর। বাহুবলী-তে অভিনয় করেছেন প্রভাস, রানা দুাগ্গুবাতি, আনুশকা শেঠি, তামান্না সহ অনেকে।