মেইন ম্যেনু

খন্দকার মোশাররফের বিরুদ্ধে চার্জ গঠন

ভাঙচুর মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে চার্জ গঠন করেছে কুমিল্লার একটি আদালত।

মঙ্গলবার দুপুরে কুমিল্লার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. হেমায়েত হোসেনের আদালতে হাজির হয়ে মামলা থেকে অব্যাহতির আবেদন করেন ড. খন্দকার মোশাররফ। বিচারক তার আবেদন খারিজ করে মামলার চার্জগঠন করেন।

আদালত ও মামলার অভিযোগ সূত্রে জানা যায়, কুমিল্লার দাউদকান্দির সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূইয়ার জুরানপরের বাড়িতে ২০০২ সালের ৫ সেপ্টেম্বর হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় ২০০৫ সালের ১ জানুয়ারি জুরানপুরের ইফতেখার হায়দার সায়মন বাদী হয়ে ৩২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

পরে সাক্ষী প্রমাণের অভাবে মামলাটি খারিজ হয়ে যায়। ওই মামলার বাদী একই ঘটনায় ২০০৭ সালের ১২ মার্চ কুমিল্লার আদালতে ড. খন্দকার মোশাররফ হোসেনকে ১নং আসামি করে আগের মামলার ৩২ জনসহ ৩৩ জনের নামে পুনরায় একটি মামলা দায়ের করেন।

মামলায় জামিনে থাকা আসামি ড. খন্দকার মোশাররফসহ অন্যান্য অভিযুক্তরা মঙ্গলবার আদালতে হাজির হয়ে মামলা থেকে অব্যাহতির আবেদন করেন। বিচারক আবেদন খারিজ করে মামলার চার্জগঠন করেন। আদালত সাক্ষী গ্রহণের জন্য আগামী বছরের ১৭ ফেব্রুয়ারি মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন।

এ বিষয়ে ড. মোশাররফের আইনজীবী অ্যাড. কাইমুল হক রিংকু বলেন, রাজনৈতিকভাবে হয়রানির জন্য খারিজ হয়ে যাওয়া মামলায় পাঁচ বছর পর ড. খন্দকার মোশাররফ হোসেনের নাম অন্তর্ভুক্ত করে পুনরায় মামলা দায়ের করা হয়েছে। আমরা আইনি প্রক্রিয়ায় মামলাটি চালিয়ে যাবো।