অধিকার বঞ্চিত শিশুদের অনুষ্ঠানে আশরাফুল

‘সবাই স্বপ্ন দেখে, কিন্তু সেটাকে আলোড়িত সবাই করতে পারেনা বা ধরে রাখতে পারেনা। স্বপ্নালোড়নের স্বেচ্ছাসেবকদের দেখে খুব ভালো লাগছে যে ওরা সেটা পারছে। ভবিষ্যতেও এই চেষ্টা এভাবেই অব্যাহত থাকবে বলে আশা করি।’- স্বপ্নালোড়নের স্বেচ্ছাসেবকদের উদ্দেশ্য করে কথাগুলো বলেছেন ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল।

সম্প্রতি স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নালোড়ন এর উদ্যোগে ধানমন্ডির নিউ মডেল হাই স্কুলে অধিকার বঞ্চিত শিশুদের ঈদের জামা উপহার ও ভালো খাবার দেয়া হয়। অনুষ্ঠানটিতে অতিথি হয়ে এসেছিলেন মোহাম্মদ আশরাফুল।

অনুষ্ঠানে আরও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক জাতীয় ক্রিকেটার জাভেদ ওমর বেলিম, খেলাঘরের সভাপতি অধ্যাপক মাহফুজা খানম, সঙ্গীত ব্যক্তিত্ব শেখ সালেকিন শাওন, নিউ মডেল হাই স্কুলের সহকারি প্রধান শিক্ষক হেলাল উদ্দিন সরকার, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হকসহ আরও অনেক সমাজ সচেতন ব্যক্তিত্ব।

অনুষ্ঠানে মোহাম্মদ আশরাফুল এবং জাভেদ ওমর বেলিম স্বপ্নালোড়নের এই ধরণের স্বেচ্ছাসেবামূলক কাজের সাথে সব সময় যুক্ত থাকবেন বলে জানান।

স্বপ্নলোড়নের প্রধান সমন্বয়ক মোঃ আকরামুজ্জামান বলেন, ‘আমরা প্রথম থেকেই এই শিশু কিংবা অধিকার বঞ্চিত মানুষদের অধিকার নিয়ে কথা বলার এবং কাজ করার চেষ্টা করছি। কোন সুবিধা কিংবা বাড়তি কিছু নয়,অধিকার নিয়ে কথা বলছি। প্রতিটি কার্যক্রমের মাধ্যমে আমরা সেটাই বারবার বলতে চাই, সমাজকে প্রভাবিত করতে চাই এই স্বপ্নালোড়নের অধিকার নিয়ে সামাজিক আলোড়নে। আমাদের স্বেচ্ছাসেবকদের অক্লান্ত পরিশ্রম সার্থক হয়ে যায় যখন নিজের অধিকার বুঝে পাওয়া মানুষগুলোর মুখে একটু হাসি দেখতে পাই।’

বিগত দুবছর যাবত অধিকার বঞ্চিত মানুষদের জন্য কাজ করে যাওয়া এই স্বপ্নালোড়ন বাংলাদেশ ঢাকায় ৬টি শিক্ষাকেন্দ্র পরিচালনার পাশাপাশি প্রতি মাসে একটি করে বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রমও পরিচালনা করে।