মেইন ম্যেনু

অনুমতির অগ্রগতিও জানতে পারেনি বিএনপি

bnp

সমাবেশের অনুমতির অগ্রগতি জানতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কার্যালয়ে গিয়ে দায়িত্বশীলদের নাগাল না পেয়ে আশাহত হয়েছে বিএনপি।

বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালামের নেতৃত্বে ডিএমপিতে যান বিএনপির একটি প্রতিনিধি দল। কিন্তু সেখানে দায়িত্বশীল কোনো কর্মকর্তার ‘সাক্ষাৎ পাননি’ প্রতিনিধি দলটি।

কার্যালয় থেকে বেরিয়ে ‘আশাহত’ আবদুস সালাম অভিযোগ করেন, ডিএমপির দায়িত্বশীল কেউ তাদের সঙ্গে কথা বলেনি।

তিনি বলেন, ‘আগামী ১৩ নভেম্বর বিএনপির সমাবেশের অনুমতি নিয়ে কথা বলতে ডিএমপি কার্যালয়ে এসেছিলাম। কিন্তু সেখান থেকে বলা হয়েছে, ডিএমপি কমিশনার অফিসে নাই। দায়িত্বশীল কেউ আছেন কি না-জানতে চাইলে বলা হয় সবাই মিটিংয়ে আছেন। আমরা বলে এসেছি, শুক্রবার বা শনিবার সময় দিলে আমরা পুলিশ কমিশনারের সাথে সাক্ষাৎ করবো।’

বিএনপি নিয়মতান্ত্রিকভাবে সমাবেশ করতে চায় জানিয়ে তিনি বলেন, ‘আমরা গণতন্ত্রে বিশ্বাস করি, সেজন্যই নিয়মতান্ত্রিকভাবে সমাবেশ করতে চাই। কিন্তু তারা তা করতে দিচ্ছে না। আশা করি, তাদের শুভবুদ্ধির উদয় হবে এবং ১৩ তারিখে সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতি দিবে।’

বিএনপির প্রতিনিধি দলে ছিলেন চেয়ারপারসনের আরেক উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, সহদপ্তর সম্পাদক মনির হোসেন ও সহপ্রচার সম্পাদক আসাদুল করিম শাহিন।

গত ৭ নভেম্বর ‘বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চাইলেও তা পায়নি বিএনপি। পরে ৮ নভেম্বর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুমতি চেয়ে আবেদন করে দলটি। কিন্তু সড়কে সমাবেশ করা যাবে না-এই কারণ দেখিয়ে সেখানেও অনুমতি দেওয়া হয়নি।

তবে সোহরাওয়ার্দী উদ্যান বা নয়াপল্টনের পরিবর্তে গত মঙ্গলবার ২৭ শর্তে ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউশনে বিএনপিকে সমাবেশের অনুমতি দেয় ডিএমপি।