অফিস ডেস্কের নীচে হিংস্র পুমার গর্জন, অতঃপর…! (ভিডিও)

আপনি সকালে অফিস গেলেন। নিজের কিউবিকলের দরজা ঠেলে ঢুকতেই ডেস্কের নীচ থেকে বাঘের গর্জন শুনতে পেলেন।

গল্পে, উপন্যাসে কিংবা সিনেমার স্ক্রিনে এমন দৃশ্য আপনি দেখেছেন হয়তো। কিন্তু বাস্তবে এমন পরিস্থিতি হলে কী করবেন ভেবেছেন কখনো।
তবে সত্যি সত্যিই এমনই পরিস্থিতির সামনে পড়েছিলেন ব্রাজিলের সাও পাওলোর এক ফ্যাক্টরির কর্মীরা। তবে বাঘ নয়, ক্যাট ফ্যামিলিরই আরেক হিংস্র পশু পুমা বসেছিল সেই অফিসের ডেস্কের নীচে।

সাও পাওলোর কাছেই ছোট্ট শহর ইটাপেসেরিকা দে সেরা। সেখানকার একটি ফ্যাক্টরিতে প্রতিদিনের মতোই কাজ শুরু হয়েছিল সোমবার সকালে। অফিসের দরজা খুলে ঢুকতেই একটা ভয়ঙ্কর গর্জন শুনতে পান কর্মীরা। সেই গর্জন যে অনেকটা বাঘের গর্জনের মতোই শোনাচ্ছিল, সেটা বিশ্বাস করতে হয়তো একটু সময় লেগেছিল তাদের।

এরপর কালচে খয়েরি রঙের ওই পুমা সামনে এসে পড়তেই সব ভুল ভেঙে যায় কর্মীদের। এরপরই প্রাণ বাঁচাতে অফিসের দরজা বন্ধ করে দমকলকে খবর দেন অফিসকর্মীরা। সাও পাওলোর দমকলবাহিনী ঘটনাস্থলে পৌঁছে পুমাটিকে উদ্ধার করে। একটি বেসরকারি পশু রক্ষণাবেক্ষণকারী সংস্থার হাতে সেটিকে তুলে দেওয়া হয়।

দমকলকর্মীরা তাদের ফেইসবুকের পেজে পুমাটির ছবি ও ভিডিও শেয়ার করেছেন। উদ্ধারকারীদের অনুমান, সাও পাওলো সংলগ্ন জঙ্গলগুলিতে লাগাতার দাবানলের জেরেই অস্তিত্ব বিপন্ন এই প্রাণিদের। খাবারের খোঁজেই হয়তো শহরে ঢুকে পড়েছিল পুমাটি।

https://youtu.be/yZsfOm5VBOM