সৈকত বাদ, অবশেষে টেস্ট দলে ফেরানো হলো মুমিনুলকে

মোসাদ্দেক হোসেন সৈকত খেলতে পারবেন কিনা, তা নিয়ে কিছুটা সংশয় ছিলই। চোখের সমস্যার কারণে তাঁকে বিশ্রামে থাকতে হবে অন্তত এক থেকে দুই সপ্তাহ। তাই বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট এই তরুণ অলরাউন্ডারকে নিয়ে ঝুঁকি নিতে চায়নি। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দল থেকে তাঁকে বাদ দেওয়া হয়েছে। তাই প্রথমে বাদ দেওয়ার পর আবার দলে ফিরিয়ে আনা হয়েছে অভিজ্ঞ ব্যাটসম্যান মুমিনুল হককে।

শনিবার ঘোষিত ১৪ সদস্যের দলে রাখা হয়নি মুমিনুল হককে। তা নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয়ে যায়। তাই শেষ পর্যন্ত আবার দলে ফেরানো হয় ২২ টেস্ট খেলা এই ব্যাটসম্যানকে।

মুমিনুলকে দলে ফেরানো সম্পর্কে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘চোখের সমস্যার কারণে সৈকতকে বেশ কিছুদিন বিশ্রামে থাকতে হবে, তাই মুমিনুলকে আবার দলে ফেরানো হয়েছে। অবশ্য সে আমাদের পরিকল্পনায় সবসমই ছিল।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট হবে আগামী ২৭-৩১ আগস্ট, মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। এরপর ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

দল : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুমিনুল হক, নাসির হোসেন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও লিটন কুমার দাস।