অভ্যন্তরীণ রুটে বিমানের ফ্লাইট চলাচল শুরু

টানা দুইদিন মেরামত শেষে সচল হয়েছে বিমানের বিকল দুটি ড্যাশ-৮। ফলে বৃহস্পতিবার (২২ জুন) থেকে বিমানের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পুনরায় চালু হয়েছে। একই সঙ্গে পূর্ব নির্ধারিত সব ফ্লাইট ঢাকা থেকে গন্তব্যে ছেড়ে গেছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে বিমানের দুটি ড্যাশ-৮ কিউ৪০০ উড়োজাহাজ বিকল হওয়ায় ঢাকা থেকে সৈয়দপুর, যশোর, রাজশাহী ও বরিশাল রুটে গত মঙ্গল ও বুধবার ফ্লাইট পরিচালনা বন্ধ রেখেছিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমানের মার্কেটিং অ্যান্ড সেলস বিভাগের মহাব্যবস্থাপক সৈয়দ আহসান কাজী জানায়, দেশের অভ্যন্তরীণ গন্তব্যে ফ্লাইট পরিচালনায় দুটি ড্যাশ-৮ কিউ৪০০ উড়োজাহাজ ব্যবহার করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এর মধ্যে একটি নিয়মিত ইঞ্জিন মেরামতের জন্য হ্যাঙ্গারে রয়েছে। অন্যটিতে সমস্যা হওয়ায় সেটিও মেরামতের জন্য হ্যাঙ্গারে পাঠানো হলে শিডিউল বিপর্যয় দেখা দেয়।

জানা গেছে, অভ্যন্তরীণ রুটে ঢাকা থেকে সৈয়দপুর, যশোর, রাজশাহী ও বরিশালে ফ্লাইট পরিচালনায় ব্যবহৃত দুটি ড্যাশ-৮ কিউ৪০০ উড়োজাহাজ গ্রাউন্ডেড হওয়ায় মঙ্গলবার কোনো ফ্লাইট চালাতে পারেনি বিমান। ফ্লাইট বিপর্যয় অব্যাহত ছিল গতকাল বুধবারও। কিছু ক্ষেত্রে বিমানের অন্য উড়োজাহাজ দিয়ে যাত্রী পরিবহন স্বাভাবিক রাখার চেষ্টা করা হয়। তবে আজ (২২ জুন, বৃহস্পতিবার) থেকে বিমানের অভ্যন্তরীণ রোডের সব ফ্লাইট সচল হয়েছে।