মেইন ম্যেনু

অস্ট্রেলিয়ার টানা দ্বিতীয় জয়

Australia1441480422

প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে সংগ্রহ করে ৩০৫ রান। জবাবে ইংল্যান্ড ৪৫.৩ ওভারে সব উইকেট হারিয়ে করে ২৪৬ রান। অস্ট্রেলিয়া জয় পায় ৫৯ রানে।

দ্বিতীয় ওয়ানডেতে শনিবার ৪৯ ওভারে ৭ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া সংগ্রহ করে ৩০৯ রান। জবাবে ৪২.৩ ওভারে সব উইকেট হারিয়ে ২৪৫ রান সংগ্রহ করে ইংলিশরা। অস্ট্রেলিয়া জয় পায় ৬৪ রানে। টানা দুই ম্যাচে জয় তুলে নিয়ে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে লিড নিয়েছে সফরকারীরা।

টস হেরে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৭০ রান করেন দলপতি স্টিভেন স্মিথ। এ ছাড়া ম্যাথু ওয়েড ৩১ বলে ৭ চার ও ৩ ছক্কার সমন্বয়ে ৬৪, জর্জ বেইলি ৫৪, ম্যাক্সওয়েল ৪৯ এবং ওয়াটসন ৩৯ রান করেন। বল হাতে ইংল্যান্ডের বেন স্টোকস ৩টি ও স্টিভেন ফিন ২টি উইকেট নেন।

বৃষ্টির কারণে উভয় দল ৪৯ ওভার করে ব্যাট করার সুযোগ পায়। ৪৯ ওভারে ৩১০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংলিশরা। শেষ পর্যন্ত ৪৩.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৪৫ রানের বেশি সংগ্রহ করতে পারেনি স্বাগতিকরা।

ব্যাট হাতে ইংল্যান্ডের সর্বোচ্চ রান করেন অধিনায়ক ইয়ান মরগান। তার ব্যাট থেকে আসে ৮৫ রান। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান করেন জেমস টেইলর। ৩১ রান আসে জ্যাসন রয়ের ব্যাট থেকে। আর ২৪ রান করেন লিয়াম প্লাঙ্কেট। বল হাতে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ৪টি উইকেট নেন। ২টি উইকেট নেন গ্লেন ম্যাক্সওয়েল। একটি করে উইকেট শিকার করেন মিচেল স্টার্ক, নাথান কাল্টার নীল ও মিচেল মার্শ।

অস্ট্রেলিয়ার মিশেল মার্শ ম্যাচসেরা নির্বাচিত হন।

মঙ্গলবার তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দল দুটি।