আইএসের বিরুদ্ধে যুদ্ধ করতে যাচ্ছেন ব্রিটিশ তরুণী

বর্তমান বিশ্বে অন্যতম আতঙ্কের নাম সন্ত্রাসী সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। তবে এক ব্রিটিশ তরুণী যে আইএসকে একেবারেই ভয় পান না, তা জানিয়ে দিলেন। ২৪ বছর বয়সী ব্রিটিশ তরুণী লরা জোনস জানিয়েছেন, তিনি আইএসের বিরুদ্ধে লড়াই করতে ইরাকে যাবেন।

আইএসবিরোধী প্রচারণা ও গান শুনে অনুপ্রাণিত হয়ে হেলি লাভের কুর্দি গোষ্ঠীর সঙ্গে যোগ দিয়ে আইএসের বিরুদ্ধে যুদ্ধ করতে ইরাকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন লরা। তিনি যুক্তরাজ্যের একজন বিউটিশিয়ান।

লরা মূলত কুর্দি-ফিনিস বংশোদ্ভূত পপ তারকা হেলি লাভের ভক্ত। আর হেলি লাভ আইএসের বিরুদ্ধে বহুদিন ধরেই সোচ্চার। এমনকি নিজের জীবন বিপন্ন করে আইএসের বিরুদ্ধে গানও গেয়েছেন লরা। সে গানের জন্য তিনি আইএসের হিট লিস্টের শীর্ষস্থানে রয়েছেন। শুধু গান নয়, এ বিষয়ে তিনি নিজেও মুখ খুলেছেন মিডিয়ার সামনে। এ প্রসঙ্গে হেলি বলেন, ‘একজন গায়িকা হিসেবে আমার সবচেয়ে বড় অস্ত্র হলো আমার গান। আমার মনে হয় এই অস্ত্র দিয়ে আমি আইএসের চেয়েও বড় আতঙ্কের বিরুদ্ধে লড়তে পারবো। ’

টানা তিন মাস ধরে ইরাকের মসুল শহরের একটি ছোট গ্রামে অ্যালবামটির শুটিং চলে। আর সম্পূর্ণ অ্যালবাম জুড়েই ছিল আইএস বিরোধী হেলি কণ্ঠে বিদ্রোহের ডাক।

ইরাকে আইএসবিরোধী যুদ্ধে যোগ দেওয়া সম্পর্কে লরা বলেন, তার নতুন বাড়ি হতে যাচ্ছে ইরবিল। এটি মসুলের খুবই কাছে। তিনি হেলি লাভের সঙ্গে যোগাযোগ করেছেন এবং সেখানে আইএসবিরোধী একটি কাজের প্রস্তাবও পেয়েছেন।

লরার ইরাকে গিয়ে আইএসের বিরুদ্ধে যুদ্ধ করার এ প্রস্তাব শুনে অনেকেই হেসে উড়িয়ে দিয়েছেন। কিন্তু তিনি বিষয়টিকে গুরুত্বের সঙ্গেই নিয়েছেন। আগামী শনিবার তিনি ইরাকের উদ্দেশ্যে রওনা দেবেন বলেও জানিয়েছেন।

সূত্র : ডেইলি মেইল