মেইন ম্যেনু

আইভী-শামীমকে কেন্দ্রে তলব করেছে আ.লীগ

f430c467568fe2da858a3cd62171e796-5831aa2111e56

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমানকে ঢাকায় ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। একইসঙ্গে ডাকা হয়েছে নারায়ণগঞ্জের দলীয় রাজনীতিতে অভ্যন্তরীণ কলহে জড়ানো অন্য নেতাদেরও। ডাকা হয়েছে সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুক মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান ও বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এমএ রশিদকেও। বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত) মহিবুল হাসান চৌধুরী নওফেল।

মহিবুল হাসান বলেন, ‘দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক হিসেবে আমাকে ও যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন দেখভালের দায়িত্বও দেওয়া হয়েছে। সেলিনা হায়াৎ আইভী ও শামীম ওসমানসহ নারায়ণগঞ্জ আওয়ামী লীগের শীর্ষ নেতাদের কেন্দ্র ডেকে পাঠিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।’

কেন্দ্রীয় একাধিক নেতা জানান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের আগে নারায়ণগঞ্জ আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করাই আমাদের অন্যতম লক্ষ্য। নারায়ণগঞ্জ সিটি নির্বাচন যেন নৌকার প্রার্থী আইভীর পক্ষে সবাই ঝাঁপিয়ে পড়েন এবং বিজয় নিশ্চিত হয়, সেটাই চান কেন্দ্রীয় নেতারা। কিন্তু সেখানকার রাজনীতিতে চলমান দ্বিধা-বিভক্তি আওয়ামী লীগের জন্য হারের কারণ হতে পারে। তাই নির্বাচনের আগেই সব ধরনের ঝামেলা শেষ করে ফেলতে চায় আওয়ামী লীগ।

সভাপতিমণ্ডরীর একজন সদস্য ও সম্পাদকমণ্ডলীর দু’জন নেতা জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রবিবার বিকালে শামীম ওসমান ও সেলিনা হায়াৎ আইভীসহ অন্যদের ফোন করে ঢাকায় আসার নির্দেশ দেন। তাদের বলা হয়েছে, সোমবার সন্ধ্যা ৭টায় ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে উপস্থিত থাকতে। শামীম ওসমান ও আইভীসহ অন্যদের জানিয়ে দেওয়া হয়েছে সোমবার সন্ধ্যা ৭টায় নারায়ণগঞ্জের নেতাদের সঙ্গে কেন্দ্রীয় নেতারা বৈঠকে বসবেন। এরপর মঙ্গলবার শামীম-আইভীসহ নারায়ণগঞ্জের অন্য নেতাদের সঙ্গে কথা বলবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। গণবভনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নারায়ণগঞ্জের নেতাদের বৈঠক হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

সূত্র জানায়, রবিবার বিকালে আওয়ামী লীগ সভাপতি রাজনৈতিক কার্যালয়ে ওবায়দুল কাদেরের নেতৃত্বে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বৈঠক করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। ওই বৈঠকে উপস্থিত ছিলেন দলটির উপদেষ্টা পরিষদের কয়েকজন নেতাও। নাসিক নির্বাচনে যেকোনও মূল্যে নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে বিজয়ী হতে হবে। বিজয় নিশ্চিতের লক্ষ্যে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দল দূর করতে কেন্দ্রীয় আওয়ামী লীগ এ বৈঠকের আয়োজন করেছে।



« (পূর্বের সংবাদ)