মেইন ম্যেনু

আইসিএবি পুরস্কার পেল ২৪ প্রতিষ্ঠান

‘সর্বোত্তম বার্ষিক প্রতিবেদন’ এর জন্য দশ ক্যাটাগরিতে ২৪ প্রতিষ্ঠানকে আইসিএবি জাতীয় পুরস্কার দেওয়া হয়েছে এবার।

দ্য ইনস্টিটিউট অব চার্টার্ড অ‌্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) এই পুরস্কার দেয়। মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ পুরস্কার তুলে দেন প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের হাতে।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান ও আইসিএবি সভাপতি কামরুল আবেদীনও উপস্থিত ছিলেন এ অনুষ্ঠানে।

বেসরকারি ব্যাংকিং খাতে প্রাইম ব্যাংক প্রথম, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক দ্বিতীয় এবং ইস্টার্ন ব্যাংক তৃতীয় পুরস্কার পেয়েছে।

আর্থিক সেবাখাতে আইডিএলসি ফাইনান্স প্রথম, লঙ্কা বাংলা ফাইনান্স দ্বিতীয় এবং ইউনিয়ন ক্যাপিটাল তৃতীয় হয়েছে।

ম্যানুফেকচারিং খাতে প্রথম আরএকে সিরামিক, দ্বিতীয় গ্ল্যাক্সোস্মিথ ক্লেইন বাংলাদেশ ও তৃতীয় হয়েছে বিএসআরএম স্টিলস।

যোগাযোগ ও তথ্য প্রযুক্তিখাতে প্রথম পুরস্কার পেয়েছে গ্রামীণফোন। এনজিও খাতে ব্র্যাক, সাজেদা ফাউন্ডেশন ও উদ্দীপন পুরস্কার পেয়েছে।

কৃষিখাতে এ পুরস্কার পেয়েছে গ্লোল্ডেন হার্ভেস্ট অ‌্যাগ্রো ইন্ডাস্ট্রিজ; বীমাখাতে গ্রীন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানি প্রথম, রিলায়েন্স ইন্সুরেন্স দ্বিতীয় এবং প্রাইম ইন্সুরেন্স কোম্পানি তৃতীয় পুরস্কার পেয়েছে।

কর্পোরেট সুশাসনে প্রাইম ব্যাংক প্রথম, আইডিএলসি ফাইনান্স দ্বিতীয় এবং ইস্টার্ন ব্যাংক তৃতীয় পুরস্কার পেয়েছে। সমন্বিত প্রতিবেদন খাতে আইডিএলসি ফাইনান্স, ব্যাংক এশিয়া এবং প্রাইম ব্যাংক ক্রমানুসারে তিনটি পুরস্কার জিতেছে।

সরকারি খাতে ইফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড (ইডকল) প্রথম হয়েছে। এছাড়া সার্টিফিকেট অব মেরিট পেয়েছে আরও ১৭টি প্রতিষ্ঠান।

প্রথমবারের মতো সাবেক অর্থসচিব এম মতিউল ইসলামকে প্রধান করে একটি জুরি বোর্ডের মাধ্যমে আইসিএবি পুরস্কারের জন‌্য বিজয়ীদের বেছে নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।