মেইন ম্যেনু

আ.লীগের কাউন্সিল অধিবেশন চলছে

বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনের কাউন্সিল অধিবেশন চলছে।

রোববার সকাল ৯টা ৩৮ মিনিটে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে পৌঁছান। এরপর সম্মেলনের দ্বিতীয় দিনের প্রথম অধিবেশন শুরু হয়। এই অধিবেশনে সভাপতিত্ব করছেন প্রধানমন্ত্রী।

এর আগে সকাল ৮টা থেকে কাউন্সিল অধিবেশনে প্রবেশ করেন কাউন্সিলররা। এ ছাড়াও মৎস্য ভবন থেকে শাহবাগ ও টিএসসিতে দলীয় নেতা-কর্মী ও সমর্থকরা জড়ো হন।

আজ অধিবেশনে প্রথমে জেলাগুলোর সাংগঠনিক লিখিত প্রতিবেদন উপস্থাপন ও তৃণমূল নেতাদের বক্তব্য দেওয়ার সুযোগ রয়েছে। আর জোহরের নামাজ ও মধ্যাহ্নভোজের বিরতির পর শুরু হবে কাউন্সিল অধিবেশন। সম্মেলনের নতুন নেতৃত্ব নির্বাচন-প্রক্রিয়া সম্পন্ন করতে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন, মসিউর রহমান ও সচিব রাশিদুল আলমের নেতৃত্বে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। ভোটের জন্য স্বচ্ছ ব্যালট বাক্স ও ব্যালট পেপারও সংগ্রহ করা হয়েছে।

শনিবার প্রথম দিনের অধিবেশনে সভাপতির সমাপনী বক্তব্যে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আগামীকালের অধিবেশনে শুধু কাউন্সিলররা উপস্থিত থাকবেন। আজ যারা বক্তব্যের সুযোগ পাননি। আগামীকাল তারা তিন মিনিট করে সময় পাবেন।

এরপর দলের গঠনতন্ত্রের সংশোধন ও ঘোষণাপত্র অনুমোদন দেওয়া হবে। গঠনতন্ত্র সংশোধনের পরপরই বর্তমান কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি নির্বাচনের জন্য নির্বাচন কমিশনের হাতে ক্ষমতা হস্তান্তর করা হবে। সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা হওয়ার পর নির্বাচিত সভাপতি একটি সংক্ষিপ্ত বক্তব্য দেবেন। এর মাধ্যমে শেষ হবে সম্মেলনের আনুষ্ঠানিকতা।

শনিবার সকাল ১০টা ১৩ মিনিটে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।