মেইন ম্যেনু

আওয়ার নিউজ বিডি’র পথচলায় সঙ্গী হলো ১০ লাখ বন্ধু

our-news-bd-10

আওয়ার নিউজ বিডি ডটকম একটি তারুণ্য উদ্দীপ্ত সৃজনশীলতার বহিঃপ্রকাশ। এক ঝাঁক তরুণ ও তাদের তারুণ্য এই প্রকাশানার প্রতি শব্দের সঙ্গে মিশে আছে। সত্য যত কঠিনই হোক আমরা সেটা প্রকাশ করতে চাই নির্ভীক চিত্তে।

আস্তে আস্তে কাগুজে খবর থেকে পাঠক ক্রমেই ফিরিয়ে নিচ্ছে চোখ। হ্যাঁ, নেবেই তো। কাগজে চোখ রেখে দুনিয়ার খবর নেয়ার সময় কই? ইন্টারনেটের গতির চেয়ে সহস্রাধিক গতিতে ছুটছে দুনিয়া। আর তার চেয়ে অধিক গতি চায় মানুষের মন। প্রযুক্তির আশীর্বাদে মিডিয়া দুনিয়ার চিত্র পাল্টেছে বহু আগেই। এখন চলছে গতি দিয়ে গতির প্রতিযোগিতা। কম্পিউটার, ল্যাপটপ, প্যাড, মোবাইল সংযোজনে মিডিয়ার গতি বেড়েছে বহুগুণ। আর এই প্রতিযোগিতার বাজারে মূলধারার মিডিয়ায় সেতুবন্ধ হয়ে কাজ করছে সামাজিক মাধ্যমগুলোও।

অনলাইন মানেই যেন সামাজিক মাধ্যম ফেসবুক। আর ফেসবুক মানেই অনলাইন। আর এই অনলাইনে সুবাদে বিশ্ব এখন মানুষের হাতের মুঠোয়। “প্রযুক্তি ও তারুণ্যের সংবাদ মাধ্যম” এই স্লোগান নিয়ে এবং প্রযুক্তির সাথে তাল মিলিয়ে ২০১৪ সালে যাত্রা শুরু করে দেশের অন্যতম নিউজ পোর্টাল আওয়ার নিউজ বিডি ডটকম।

বাংলা ভাষায় প্রচারিত সর্বপ্রথম আধুনিক রেসপনসিভ ডিজাইনের সংবাদ মাধ্যম আওয়ার নিউজ বিডি ডটকম ফেসবুকে আজ ১০ লক্ষাধিক পাঠকের হৃদয় স্পর্শ করেছে। দুই বছরে এমন গৌরবময় সাফল্য অর্জন করলো পোর্টালটি। অবশ্য এই সাফল্যের পুরো কৃতিত্ব পাঠক মহলের। কারণ আওয়ার নিউজ বিডি সব সময়ই পাঠক চাহিদাকে একটু বেশি গুরুত্ব দিয়ে থাকে। এজন্য আজ পাঠকের অকৃত্রিম ভালবাসায় সিক্ত এই নিউজ পোর্টালটি।

আমাদের দেশ বিদেশের অগণিত পাঠক, শুভানুধ্যায়ী ও একঝাঁক উদ্যোমী সংবাদকর্মীর অক্লান্ত প্রচেষ্টায় মাত্র দুই বছরের মধ্যেই এ সাফল্য।

অতি অল্প সময়ে আমাদের এই সাফল্যে দেশ বিদেশের অগণিত পাঠক, শুভানুধ্যায়ীদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা।

আমাদের পথচলার শুরু থেকে ছিল তরুণ উদ্যোমী একঝাঁক সংবাদকর্মী। অনলাইনে সম্প্রচারে আসার অল্প দিনের মধ্যেই জনপ্রিয় হয়ে ওঠে আওয়ার নিউজ বিডি ডটকম।

পাঠক নন্দিত এই নিউজ পোর্টালটিতে রয়েছে অনেকগুলো জনপ্রিয় বিভাগ। সেগুলো হচ্ছে : কম্পিউটার, স্বাস্থ্য, লাইফ স্টাইল, রাজধানী, শিক্ষা, সাহিত্য-সংস্কৃতি, ইতিহাস-ঐতিহ্য, ধর্ম ও জীবন, আইন-আদালত, অপরাধচিত্র, পাঠকের কলাম, গসিপ, রান্নাঘর, কৃষি ও অর্থনীতি, বিশেষ সংবাদ, নারী অঙ্গন, অন্যরকম সংবাদ, রাজনীতি, কূটনীতি, বিজ্ঞান-প্রযুক্তি, স্বাস্থ্য, প্রবাস জীবন।

পাঠক চাহিদাকে গুরুত্ব দিয়ে রয়েছে নিউজের পাঠকের কলাম। রয়েছে প্রতিদিনের তরতাজা খবর। রয়েছে ভিতরে-বাইরে একঝাঁক প্রতিশ্রুতিশীল কর্মিবাহিনী। এছাড়া রয়েছে প্রবাস জীবনের সুখ দুঃখ নিয়ে বিশেষ আয়োজন ‘প্রবাস জীবন’। এদিকে সম্প্রতি পাঠক চাহিদা পূরণে ‘তারুণ্যের জয়গান’ সহ বেশ কিছু নতুন বিভাগ সংযোজন করা হয়েছে।

সংবাদমাধ্যম হিসেবে পাঠকের আস্থা ও বিশ্বস্ততা অর্জনে আওয়ার নিউজ বিডি ডটকম আপন কর্মদক্ষতায় এখন অনেক অগ্রসর। আগামী দিনে আরো পরিশীলিত ও বিশ্বস্ততার মাপকাঠিতে এগিয়ে যেতে চায়। ইতিমধ্যে আস্থার সে স্থানটিতে পৌঁছাতে অনেকটাই সক্ষম হয়েছে আওয়ার নিউজ বিডি ডটকম।

পত্রিকাটির প্রকাশক এস.এম সাইফুর রহমান পাঠকদের শুভেচ্ছা জানিয়ে বলেন, স্বল্পতম সময়ের মধ্যে আমরা ফেসবুক বন্ধুদের যে সাড়া পেয়েছি, তাতে সত্যিই অভিভূত। আমরা পাঠকের এই ভালোবাসার আঙিনা আরো বাড়াতে চাই। এর পাশাপাশি আগামীর পথচলায় পাঠকের পরামর্শও প্রত্যাশা করছি।

সম্পাদক আরিফ মাহমুদ বলেন, আমাদের সব আয়োজন পাঠকের জন্যই। অনলাইনের পাঠক-ই আমাদের বন্ধু। অনলাইন সাংবাদিকতা যে ধারা বিশ্বাস করে, আমরা তা গুরুত্ব দিয়েই সংবাদ পরিবেশনের চেষ্টা করে আসছি। আর এ কারণেই আজ আমাদের পরিবারের সদস্য সংখ্যা ১০ লাখে দাঁড়িয়েছে। আগামীর বন্ধনে সবাইকে আমরা আরো কাছে রাখতে চাই। বাড়াতে চাই নিজেদের আয়োজনের পরিসীমাও।

বিঃ দ্রঃ আওয়ার নিউজ বিডি’র ফেসবুক ফ্যান পেইজ ছাড়াও একটি গ্রুপ পেইজ ছিল। যে গ্রুপ পেইজটি গত সেপ্টম্বর মাসে হ্যাক হয়ে যায়। যেখানে আমাদের প্রায় আরো ১০ লাখ মেম্বর ছিল।

আমাদের ফ্যান পেইজ | (লাইক দিয়ে সাথেই থাকুন) : www.facebook.com/ournewsbd

নতুন গ্রুপ পেইজ | (জয়েন্ট করে সাথেই থাকুন) : www.facebook.com/groups/onewsbd