মেইন ম্যেনু

আগুনে পুড়ল কিশোরী আঁখির স্বপ্ন

%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%ac%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%a8-632x350

সংসারের অভাব দূর করার স্বপ্ন নিয়ে প্রায় দুই মাস আগে আশুলিয়ার জিরাবোতে কালার ম্যাক্স বিডি লিমিটেড কারখানায় কাজে যোগ দেয় সপ্তম শ্রেণীর ছাত্রী আঁখি। কিন্তু পরিবারের অভাব আর দূর করা হলো না তার। ভয়াবহ আগুনে পুড়ে ছাই হয়েছে তার স্বপ্ন।

গত মঙ্গলবার আশুলিয়ার জিরাবো এলাকার কালার ম্যাক্স বিডি লিমিডেট কারখানার আগুনে নিহত আঁখি এখন ঢাকা মেডিকেল কলেজের মর্গে। বুধবার সকালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। অথচ দুদিন পরে ছোট ভাই না্ঈর স্কুলের বেতন দেওয়ার কথা। রংপুর জেলার মিঠাপুকুর থানার বিক্রমপুর গ্রামে আঁখিদের বাড়ি। তথ্যগুলো বুক ফাটা আর্তনাদে চিৎকার করে বলছিলেন আঁখির বাবা আশরাফুল।

তিনি আরও জানান, দুমাস আগে গ্রামের বাড়ি থেকে আঁখিকে নিয়ে আসেন জিরাবো এলাকায়।পরিবারের স্বচ্ছলতা ফিরিয়ে আনতে ও ছোট ভাই না্ঈমের পড়াশোনার ভার নিতে। মঙ্গলবার দুপুরের খাবার খেয়ে অফিসে যাওয়ার আগে সে বলে গিয়েছিলো এমাসের বেতন তুলে বাড়িতে পাঠাবে। কিন্তু আগুনে শেষ হয়ে যায় সব কিছু।

তার স্বজন লায়লা আক্তার জানান, মঙ্গলবার দুপুরে খাবার খেয়ে অফিসে চলে যায় আঁখি। বিকেলে কারখানায় আগুন লেগে দ্বগ্ধ হয় সে। পরে ভোর রাতে সে মারা যায়।