আদালতে নকল পিস্তলসহ ভুয়া আইনজীবী গ্রেপ্তার

বুধবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে শুনানি করার সময় ঢাকা আইনজীবী সমিতির অফিস সম্পাদক মো. আফানুর রহমান রুবেল পিস্তলসহ নিয়ামত উল্লাহ টিপু নামের ওই ভুয়া আইনজীবীকে আটক করেন।

এ বিষয়ে ঢাকার আইনজীবী সমিতির টাউট উচ্ছেদ কমিটির সদস্য অ্যাডভোকেট ইব্রাহিম খলিল জানান, আটক নিয়ামত উল্লাহ টিপুর বাড়ি কেরানীগঞ্জে। তিনি নিজেকে ব্যারিস্টার নিয়ামত উল্লাহ, অ্যাডভোকেট বাংলাদেশ সুপ্রিম কোর্ট এবং হার্টের চিকিৎসক পরিচয় দিয়ে বিভিন্ন মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।

খলিল জানান, তিনি নিজেকে বাংলাদেশের প্রশাসনিক প্রধানদের নাম, মন্ত্রী ও এমপিদের নাম লিখে পরিচয় দেন এবং নিজেকে তাঁদের আত্মীয় দাবি করতেন।

খলিল জানান, ভুয়া আইনজীবী নিয়ামত উল্লাহ টিপুকে মামলার মাধ্যমে কোতোয়ালি থানায় পাঠানো হয়েছে। তাঁকে আগামীকাল ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করা হবে।

এদিকে, আজ শরিফুজ্জামান নামের আরেক ভুয়া আইনজীবীকে আটক করেছে টাউট উচ্ছেদ কটিটি। তাঁর বাড়ি নড়াইলে। তিনি নিজেকে আইনজীবীর পাশাপাশি সাংবাদিক পরিচয় দিয়ে বিচারপ্রার্থীদের সঙ্গে প্রতারণা করতেন বলে অভিযোগ করা হয়েছে। ১০ বছর ধরে তিনি নিজেকে আইনজীবী বলে সবার কাছে পরিচয় দিতেন।