মেইন ম্যেনু

আপনার বন্ধুরা যদি অর্থ নিয়ে কথা না বলে তাহলে নতুন বন্ধু খুঁজুন

102123if_your_friends_dont_talk_about_money_you_need_new_friends

আমাদের বেশিরভাগকেই এই শিক্ষা দেওয়া হয়েছে যে, অর্থই সকল অনর্থের মূল। আর অর্থ সেসব জিনিসের একটি যা নিয়ে আপনার কথা বলা উচিৎ না।

কিন্তু যারা অর্থ নিয়ে কথা বলেন তাদের উপর রুষ্ট না হয়ে বরং যারা অর্থ নিয়ে কথা বলেন না তাদেরকেই এড়িয়ে চলা উচিৎ। আর যারা অর্থ উপার্জন করতে পারেন না, নিজেদের সব অর্থ খরচ করে ফেলেন বা যারা বিল দিতে পারেন না তাদের ব্যাপারে সাবধান হয়ে যান। আর একটি পয়সা খরচ করতে যারা কার্পণ্য করেন তাদের কাছ থেকে আপনি কিছুই শিখতে পারবেন না।

এটাও সত্য নয় যে, অর্থ উপার্জন করতে অর্থ লাগে। সত্য হলো অর্থ উপার্জনে সাহস লাগে। এখনকার মিলিয়নিয়রদের ৮০ শতাংশই প্রথম প্রজন্মের মিলিয়নিয়র। এরা উত্তরাধীকার সূত্রে কোনো অর্থ পাননি বা অর্থ নিয়ে উপার্জন শুরু করেননি। আপনাকে নতুন নতুন কাস্টমারের সঙ্গে যোগাযোগ স্থাপনের জন্য যথেষ্ট সাহসী হতে হবে। আরো মনোযোগ লাভ করুন এবং কাস্টমারদের মন দখল করে নিন যাতে তারা আর অন্য কারো কথা ভাবতে না পারেন।

অর্থ উপার্জন, অর্থ ধারণ এবং এরপর সেই অর্থকে কয়েকগুনে বাড়িয়ে তোলার কাজের জন্য দানবীয় প্রতিশ্রুতিশীলতা, আত্মোৎসর্গ এবং উন্নতি লাভের জন্য মোহাচ্ছন্নতা দরকার হয়।

আপনি যদি অন্য কারো জন্য কাজ করেন তাহলে শুধু বেতনভুক্ত হিসেবে কাজ না করে বরং কম্পানিটির উন্নতির দায়ত্বি নিজের কাঁধে তুলে নিন। এতে আপনি নিজে এবং আপনার নিয়োগকর্তাও লাভবান হবেন। অর্থ উপার্জনের ইস্যুতে শুধু একজন দর্শক হয়ে থাকবেন না। নিশ্চিতভাবেই জেনে রাখুন যে আপনি স্কোর অর্জনের জন্য মাঠে নেমেছেন।

এই গ্রহে অনেক অর্থ আছে, যা সত্যিই বিস্ময়কর। তথাপি লোকে হতাশ। বেশিরভাগ লোকের কাছে অর্থ নেই কারণ তারা বিশ্বাস করেন পৃথিবীতে অর্থের ঘাটতি আছে। বা তারা বিশ্বাস করেন তারা অর্থ উপার্জনের জন্য যোগ্য নন। অথবা অর্থ পাওয়াটা কঠিন কাজ।

আপনাকে বরং এই মনোভঙ্গি লালন করতে হবে, সবখানেই অর্থ আছে। সকলের কাছেই অর্থ আছে। আর তাদের সঙ্গে যদি সঠিক আচরণটি করা হয় এবং তারা যা চান তা দেওয়া হয় তাহলে তারা সুখি মনেই তাদের অর্থ আপনাকে দেবেন। আপনার যুদ্ধের হাঁকটি হলো, “কার কাছে আছে আমার অর্থ?”

আমি যখন তরুণ বিক্রয়কর্মী ছিলাম এবং আমার নতুন জুতা বা নতুন স্যুটের দরকার হত আমি কর্মস্থলে হাজির হয়ে নিজেকে বলতাম আমার নতুন স্যুট এবং জুতা কেনার অর্থ কার কাছে আছে? আমি একজন কাস্টমার খুঁজতাম আমার পণ্য বা সেবা বিক্রি করে আমার প্রয়োজনীয় অর্থ সংগ্রহের জন্য।

আপনি কি অর্থ উপার্জন করতে চান? তাহলে কখনো যথেষ্ট অর্থের মালিক না হতে পারায় আক্ষেপ না করে বরং এটা খুঁজে বের করুন যে আশেপাশে কী পরিমাণ অর্থ আছে। এবং আপনি যা দিতে চাচ্ছেন তার দরকার আছে এমন লোকদের সামনে হাজির হন।

সবখানেই অর্থ আছে। আর আমার লক্ষ্য হলো আমারটুকু সংগ্রহ করা। আর শুধু এই মনোভঙ্গির কারণেই অর্থ আসবে সহজে, কোনো চেষ্টা ছাড়াই এবং প্রচুর পরিমাণে। সূত্র: বিজনেস ইনসাউডার